Youtube

ইউটিউবারদের আয় ২০২২: ইউটিউব থেকে টাকা আয় ২০২২

বাংলাদেশি ইউটিউবারদের আয়

আসসালামু আলাইকুম সম্মানিত পরিদর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি আজকে আমি আপনাদেরকে এমন একটি বিষয় নিয়ে আলোচনা করতে এই আর্টিকেলটি লিখতেছি সেটি হচ্ছে বাংলাদেশি ইউটিউবারদের আয় আপনারা যদি জানতে চান তাহলে অবশ্যই সম্পূর্ণ পড়ুন।

আপনারা নিশ্চয়ই জানেন যে ইউটিউব করছে একটি বৃহৎ প্ল্যাটফর্ম যেখান থেকে আমরা বিভিন্ন ধরনের ভিডিওগুলো দেখে থাকি বা ভিডিও সার্চ ইঞ্জিন বলা হয়ে থাকে ইউটিউবে ভিডিও আপলোড করে বাংলাদেশের ছেলেগুলো কত টাকা মাসে ইনকাম করে এবং বছরে কত টাকা ইনকাম করে সে বিষয়গুলো আপনাদের মাঝে একটু আইডিয়া দেওয়ার চেষ্টা করব।

প্রমাণসহ বাংলাদেশী ইউটিউবারদের মাসিক আয়: ইউটিউবারদের আয়

হ্যাঁ আমি আজকে অবশ্যই আপনাদেরকে প্রমান সহকারে দেখানোর চেষ্টা করবো যে বাংলাদেশের ইউটিউবার যারা রয়েছেন তাদের মাসিক ইনকাম কত এবং তারা ইউটিউবে শুধুমাত্র ভিডিও আপলোড করে কত টাকা ইনকাম করেন আপনি হয়তো জানলে একটু চমকে যাবেন তবে ও ধৈর্য সহকারে দেখুন।

আয়ে শীর্ষ 10 ইউটিউবার

দর্শক আমি যে নামগুলো এখন বলব লিস্ট করে এগুলো হচ্ছে আইয়ে শীর্ষ সবচেয়ে সেরা 10 জন ইউটিউবার তারা কিভাবে ভিডিও আপলোড করে এবং কি বিষয় নিয়ে কাজ করে ইউটিউবে এবং বিস্তারিত বিষয়গুলো সহ আমি উল্লেখ করে দেওয়ার জন্য চেষ্টা করব ওকে আপনাদের বোঝানোর জন্য আমি তাদের নামগুলো লিস্ট করে দিচ্ছি।

  1. তাওহিদ আফ্রীদি
  2. তাহসিন এন্ড রাকিব
  3. প্রত্যয় হিরন
  4. সালমান মুক্তাদির
  5. আসিফ বিন আজাদ
  6. শামীম হাসান সরকার
  7. সৌভিক আহমদ
  8. শাকিব রিফাত
  9. মাহাতিম শাকিব
  10. সাব্বির অর্ণব

আপনারা উপরে যে দশটি নাম দেখতে পাচ্ছেন এগুলো হচ্ছে বাংলাদেশের সবচেয়ে সেরা দশ জন ইউটিউবার এখন আমরা তাদের সম্পর্কে জানব তারা কি কি বিষয় গুলো নিয়ে ইউটিউবে ভিডিও আপলোড করে থাকে এবং তাদের ইনকাম কত।

ইউটিউবের কোটিপতিরা

এখন আমি যে নামগুলো আপনাদের মাঝে উল্লেখ করব বিশেষ করে ইউটিউবে যাদের ইনকামের হার বেশি এবং যারা সবচেয়ে সেরা ইউটিউবার রয়েছে তাদের নাম গুলো এবং তারা কি কি বিষয় নিয়ে কাজ করে সেই বিষয়গুলো জানার জন্য নিচে দেখুন।

তাওহিদ আফ্রীদি

তাওহিদ আফ্রীদি বাংলাদেশের সর্বাধিক ক্রেডিট ইউটিউব চ্যানেল পরিচালনা করেন যার নিজের নাম এবং চ্যানেলের নামটি তাওহিদ আফ্রীদি এর প্রায় 4 মিলিয়ন গ্রাহক রয়েছে সেখানে এখন তাঁকে বাংলাদেশের শীর্ষ ইউটিউব হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

তার চ্যানেলের নতুন ভিডিও আপলোড হয় তিনি ফেব্রুয়ারি 2015 তবে তিনি 2017 সাল থেকে সক্রিয় ইউটিউবার হিসেবে পরিচিত তিনি কেবল মজার ভিডিও আপলোড করে না শিক্ষামূলক এবং তথ্যমূলক ভিডিওগুলো ইউটিউব চ্যানেলে পাওয়া যায় আমরা দেখে থাকি তার এমন কিছু কাজ কর্মের কারণে সে বাংলাদেশের নাম্বার ওয়ান ইউটিউবার স্থান অর্জন করতে পেরেছে।

তাহসিনেশন

আপনার নিশ্চয়ই এই লোকটিকে সবাই চিনে থাকবেন সে বিভিন্ন ইস্যু নিয়ে রোস্ট করা কিংবা ভিডিও মাধ্যমে জনপ্রিয় হয়েছিলেন এছাড়া তাঁর ইউটিউব চ্যানেলে বেশ কয়েকটি আমরা মিউজিক ভিডিও দেখতে পারি তবে তার মূলত কনটেন্ট হচ্ছে রোস্টিং করা।

তিনি সোশ্যাল মিডিয়া সহ নানা রকম ইস্যুগুলো নিয়ে রোস্ট করে থাকে এবং এভাবে করে কত মানুষের মাঝে জায়গা করে নেয় তার ইউটিউব চ্যানেলের এখন সাবস্ক্রাইবার সংখ্যা 1.21 মিলিয়ন।

অনেকে প্রশ্ন করতে পারেন তাঁর ইউটিউব চ্যানেলে এত কম সংখ্যক সাবস্ক্রাইবার থাকার পরও বসে কিভাবে বাংলাদেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে হ্যাঁ অবশ্যই আপনাকে বুঝতে হবে তাহসিন ভাই তার ইউটিউব চ্যানেলে যে ভিডিওগুলো আপলোড করে সে ভিডিও গুলোর মান কিন্তু অনেক ভালো সে যথেষ্ট পরিমাণ চেষ্টা করেও তার প্রিয় মান ভালো করার জন্য।

The Ajaira Ltd

প্রত্যয় হিরন বাংলাদেশের অন্যতম একজন জিও টিভি তিনি তার বন্ধুদের কে নিয়ে তা দ্য আজাইরা লিমিটেড নামে এই ইউটিউব চ্যানেলটি তৈরি করেছিল এবং সে এই ইউটিউব চ্যানেলে রিমিক্স গান তৈরি করে আপলোড কত দর্শকরা এরকম টাইপের গান খুবই উপভোগ করত তবে প্রথম দিক দিয়ে তার এতটুকুও জনপ্রিয় ছিল না।

মাওলানা তাহেরি একটি বসেন বসেন নামের গান নিয়ে খুবই জনপ্রিয় অর্জন করেছে প্রত্যয় হেরণ গানটি এত বেশি ভাইরাল হয়েছে যার কারনে সে ইউটিউবে তিন নাম্বারে স্থান করে নিতে পারছে ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা 3.8 মিলিয়ন।

আসিফ বিন আজাদ

আসিফ তার দুই বন্ধু রুদ্র তাহাসিন এবং রেংকিং আফসার এর সহায়তায় তার ইউটিউব চ্যানেল ভাই ব্রাদার্স লিমিটেড ইউটিউব চ্যানেলটি খোলো 2014 মার্চ মাসে এবং অ্যাকাউন্ট চ্যানেলটি বাংলাদেশের শীর্ষস্থানীয় চ্যানেল গুলির মধ্যে একটি উদাহরণ স্বরূপ ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার 5 লক্ষ 57 হাজার এর উপরে তিনি মূলত প্রাঙ্ক ভিডিও তৈরি করে টকশোতে শর্টফিল্ম মজার ভিডিও সহ বিভিন্ন ধরনের এগুলো ইউটিউব চ্যানেলে আপলোড করে থাকে এবং তার ইউটিউব চ্যানেলটি বাংলাদেশ পঞ্চম তম স্থানে রয়েছে।

শামীম হাসান সরকার

শামীম হাসান সরকার তার নিজস্ব ইউটিউব চ্যানেল ম্যাংগো স্কোয়াড খোলার মাধ্যমে 2014 সালের ইউটিউব এর মাধ্যমে একটি জনপ্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছে তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এর সংখ্যা 1.4 মিলিয়ন এছাড়া তিনি যে যে বিষয় গুলো নিয়ে ভিডিও তৈরি করে থাকে সাধারণ মানুষের কল্যাণে চ্যানেলটি করেছিল যা তিনি মজাদার ভাবে আমের জনগণ বলেছিল এবং তার এই ধারণা থেকে তিনি তার চ্যানেলের নাম রেখেছিল।

শামীম সম্প্রতি টিস্যুগুলো হাস্যকর উপায় পোস্ট করে এবং তার ভিডিও কলের মাধ্যমে মানুষকে আনুমানিক কাজে বিরুদ্ধে সচেতন করার চেষ্টা করে থাকে তার সমস্ত বোনা ভিডিওতে একটি গোপন বার্তা রয়েছে যার মাধ্যমে তিনি তার দেশের মানুষকে আলোকিত করতে চান এই বিখ্যাত ইউটিউব চ্যানেলটি সারানোর পাশাপাশি শামীম নাটক টেলিফিল্মে অভিনয় করছেন তিনি।

ইউটিউবে তারা যে চ্যানেলটি সাব সেন্টার নাম দেওয়া হয়েছে গান ফ্রেন্ডস এটি 2015 সালে তৈরি করা হয়েছিল সৌভিক তার কয়েকজন বন্ধুদের সাথে এই চ্যানেলটি শুরু করেছিলেন তবে এখন পর্যন্ত কেবল তিনি এবং তামিম চ্যানেলটি পরিচালনা করেছেন।

তারা লোকের বিনোদন ও চ্যানেল আপলোড করতে প্যারোডি গান তৈরি করে তাদের ইউটিউবে আমরা তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা দেখতে পাচ্ছি 742 কে মত।

বাংলা টকিজ

শাকিব প্রিভাতে এবং ছাত্র আমরা দুই বন্ধু মিলে এই ইউটিউব চ্যানেলটি তৈরি করেছিল অক্টোবর 2017 কলার মাধ্যমে জনপ্রিয় ইউটিউবার আছে তারা দুজনই এখন প্রায় 1 মিলিয়ন এর উপরে সাবস্ক্রাইবার হয়েছে এবং জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে মূলত যে বিষয়গুলো নিয়ে ভিডিও তৈরি করে।

তারা মূলত বিভিন্ন ধরনের ভিডিও গুলোতে তাদের ভয়েস ডাবিং করে বৃহৎ তৈরি করে থাকে বিশেষ করে সেটি কার্টুন কিংবা অন্যান্য যেকোনো ধরনের ভিডিও গুলো মূলত তাদের ভয়েস দিয়ে সেই ভিডিও গুলো ইউটিউবে আপলোড করে থাকে।

মাহতিম সাকিব

মাহতিম সাকিব 2018 সালে তাঁর গানের কভার আপলোড করে একটি ইউটিউব স্টরে পরিণত হয়েছেন শীর্ষ 10 বাংলাদেশী ইউটিউবার তালিকায় তার নাম এখন দেখা যায় কাউকে অবাক করে দিতে পারে তবে কেবল 2 বছরে তিনি এক মিলিয়নের কাফি কাফি সাবস্ক্রাইব করতে পেরেছেন তা প্রমাণ করে যে তিনি কবিতাবিখ্যাত বোঝাতে পারেন যে কেউ স্বীকার করে।

মাহতিম চুদিবো এখনো অব্দি নিজে গান গাওয়া হয়নি বরং কেবল অরিজিৎ সিং এর মত অন্যান্য বিখ্যাত গায়ক দের খবর করেছে এখনো লোকেরা তার কণ্ঠে এবং তার গানের স্টাইল পছন্দ করবে যারা জন্য তিনি রাতারাতি পরিণত হয়েছেন তরুণ পুরাতন বাংলা গানের কভার শুনতে শুরু করছে।

প্রানক কিং ইন্টারটেনমেন্ট

আরেক তরুণ তারকা সাব্বির এবং তার কয়েকজন বন্ধু মিলে 2013 সালের আগস্ট এই নামে তৈরি করা হয়েছিল এখন এসব সংখ্যা 3.16 মিলিয়ন এর উপরে তার গ্রাহক এত বেশি থাকার কারণে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় হয়েছেন।

তিনি এবং তার বন্ধুরা ফেরারি গানের ভিডিও তৈরি করেন বা সম্পর্ক কিছু করবো না করে এবং তার উপর লোকদের বিনোদন দেওয়ার জন্য তাদের চেনেল এ সেগুলো আপলোড করে থাকে।

আমি আপনাদের মাঝে যে তথ্যগুলো শেয়ার করেছি এগুলো 2022 সালের সবচেয়ে সেরা বাংলাদেশী ইউটিউবার এর তালিকা এরকম তথ্য জানতে চান তাহলে অবশ্যই আপনার মূল্যবান কমেন্ট করে জানাবেন ইউটিউবার গুলোর মধ্যে সবচেয়ে বেশি ভালো লাগে সেটি আমাদের কমেন্ট করে জানাবেন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Related posts

3 comments

Comments are closed.