Website

ওয়েবসাইট মনিটাইজেশন করে আয় ২০২৩

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়া ও ভালবাসায় আমি খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি এটি তোমাদের খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে আজকের মূল আলোচনার বিষয়টি হচ্ছে ওয়েবসাইট মনিটাইজ যদি আপনি আপনার ব্লগার কিংবা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট মনিটাইজেশন করতে চান এবং কিভাবে করতে পারবেন বিস্তারিত বিষয়গুলো জানতে এই টিউটোরিয়াল টি ভালোভাবে লক্ষ্য করুন।

AdSense – ওয়েবসাইট মনিটাইজ করে উপার্জন করুন

আপনি যদি গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে চান তাহলে আপনাকে অবশ্যই ওয়েবসাইট কিভাবে তৈরী করতে হয় এটি জানতে হবে এবং অবশ্যই একটি নতুন ওয়েবসাইট তৈরি করতে হবে এবং আপনি এই ওয়েবসাইট সুন্দর ভাবে ডিজাইন করে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করে অর্থ উপার্জন করতে পারবেন এবং সেই নিয়মটি দেখিয়ে দেবো কিভাবে ফ্রি ওয়েবসাইট তৈরি করবেন।

ফেসবুক পেজ মনিটাইজেশন শর্ত – Facebook Monetization Rules

Facebook page monetization bangla একটি ফেসবুক পেজ কিভাবে মনিটাইজেশন করতে হবে বিস্তারিত বিষয় গুলো আপনি জেনে নিতে পারবেন উপরের লিংকটি রয়েছে সেখানে ক্লিক করে।

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি কিভাবে করতে হয় এই বিষয়টি নিয়ে আমরা একটা আর্টিকেল লিখেছিলাম আপনি যদি একটি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে নিচে যে বাটন দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করুন এবং ওয়েবসাইট তৈরি করার ধাপ গুলো সম্পর্কে জেনে নিন।

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার উপায়

এখন আমাদের কাজ হল গুগল এডসেন্স কিভাবে আমাদের Website মনিটাইজ করতে পারে এ সম্পর্কে জানা তাই আমি এখন আপনাকে যে বিষয়গুলো নিচে শেয়ার করতেছি এগুলো হচ্ছে ওয়েবসাইট মনিটাইজ রিকোয়রমেন্ট অবশ্যই আপনাকে এই বিষয়গুলো লক্ষ্য করতে হবে।

Top Label Domain সর্বপ্রথম আপনাকে একটি টপ লেভেল ডোমেইন কিনে নিতে হবে।

Hosting ভালো মানের হোস্টিং কিনতে হবে যদি আপনি ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন যদি ব্লগার ব্যবহার করেন সেক্ষেত্রে আপনি Free তৈরি করতে পারবেন।

Website customise & Design আপনি অবশ্যই ওয়েবসাইট তৈরি করার সময় নরমাল ভাবে ডিজাইন করবেন এবং ব্লগার হলে নরমাল কাস্টমাইজ করবেন যাতে আপনার ওয়েবসাইট সুন্দর দেখায় এবং ইউজার ফ্রেন্ডলি এবং মোবাইল ফ্রেন্ডলি যেন হয় এই দিকে লক্ষ্য রাখবেন।

Good quality content এরপর আমাদের ওয়েবসাইটে কনটেন্ট কিংবা আর্টিকেল লিখতে হবে বিশেষ করে আপনারা অনেকে জানার চেষ্টা করেন যে একটি ওয়েবসাইটে কতটা আর্টিকেল লেখার প্রয়োজন এবং কত ওয়াট হলে ভালো হয় তাদের জন্য বলতেছি আপনার যদি আর্টিকেল একেবারে ইউনিক হয়ে থাকে সে ক্ষেত্রে আপনি 10 থেকে 12 টা আর্টিকেলে গুগল এডসেন্স পেতে পারেন এক্ষেত্রে সবচেয়ে ভালো হয় আপনি যদি আপনার ওয়েবসাইটে ভালো মানের কনটেন্ট পাবলিশ করেন সেটি এবং প্রতিটি আর্টিকেল এর 300 ওয়ার্ড উপরে রাখবে।

important page এডসেন্স পেতে হলে আপনাকে আপনার ওয়েবসাইটে about US, contact us, disclaimer, privacy policy, এগুলো অবশ্যই যোগ করতে হবে এবং আপনি অনলাইনের মাধ্যমে এ পেজ গুলো খুব সহজে তৈরি করে নিতে পারবেন যদি না পারেন অবশ্য কমেন্ট বক্সে লিখে জানাবেন আমরা আগামী পর্বে পেজ গুলো কিভাবে তৈরি করতে হয় এটি নিয়ে একটি আর্টিকেল লিখবো।

Google webmaster or search console আপনার ওয়েবসাইট অবশ্যই গুগল ওয়েবমাস্টার টুলস কিংবা গুগল সার্চ কনস্যুলেট যোগ করতে হবে কারণ এসএমএস পেতে হলে আপনাকে অবশ্যই আপনার সকল ওয়েবসাইট এর আর্টিকেলগুলো এবং পেজগুলো এবং মেডিয়া যেগুলো ব্যবহার করেছেন বিশেষ করে ইমেজ যোগ করেছেন এগুলি গুগলের কাছে ইন্ডেক্স হতে হবে সেদিকে লক্ষ্য রাখবেন।

create Google AdSense account এখন আপনাকে একটি গুগল এডসেন্স একাউন্ট তৈরী করতে হব এডসেন্স একাউন্ট খোলার জন্য আপনাকে অবশ্যই 18 বছর হতে হবে এরপর প্রয়োজনীয় ইনফরমেশনগুলো থাকতে হবে বিশেষ করে মোবাইল নাম্বার এবং আপনার ঠিকানা এই তথ্যগুলো দিয়ে এডসেন্স একাউন্ট তৈরী করে নিন।

apply for Google AdSense এখন আপনার ওয়েবসাইটের যে URL রয়েছে এটি দিয়ে আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করুন এবং আপনার ওয়েবসাইটে যোগ করার জন্য একটি HTML কোড দেবে এটি আপনি ওয়েব সাইটের হেডার অপশনে এসে বসিয়ে দিবেন।

AdSense approval time আপনি হয়তো জিজ্ঞেস করতে পারেন অ্যাডসেন্সে অ্যাপ্রভাল হতে কত সময় লাগতে পারে স্বাভাবিকভাবে গুগোল অ্যাডসেন্সে হোমপেজে আপনি দেখতে পাবেন 2 থেকে 4 সপ্তাহ সময় নিয়ে থাকে যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে আপনি 24 ঘন্টা কিংবা 48 ঘন্টা কিংবা 72 ঘন্টার ভিতরে গুগোল এডসেন্স পেয়ে যাবেন।

Website Monetization requirement Bangla 2023

কিভাবে ওয়েবসাইট মনিটাইজ করতে হবে আমি যতটুক সম্ভব চেষ্টা করেছি আপনাদের কে সুন্দর ভাবে আইডিয়া গুলো দেওয়ার জন্য যদি আপনি আমাদের টিপসগুলো ভালো ভাবে লক্ষ্য করে ওয়েবসাইট তৈরি করে এডসেন্স এর জন্য আবেদন করেন।

তাহলে খুব সহজেই আপনি গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল করে নিতে পারবেন এ ধরনের নিত্য নতুন গুগল Adsense থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে জানতে আমাদের সাথে কানেক্টেড থাকুন।

আজকে এতোটুকুই ধন্যবাদ এর সম্পর্কে যদি অন্য কিছু সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: