Youtube

কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো | ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২২

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় খুবই ভাল আছি দর্শক আজকে আমরা আপনাদেরকে দেখাবো কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো আজকের এই আর্টিকেলের আমি আপনাদেরকে দেখাবো সম্পূর্ণ বিষয়টি জানতে হলে একদম ভালো ভাবে মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ে নিতে হবে।

আপনারা নিশ্চয় জানেন যে আমরা এখন Youtube এ চ্যানেল খুলে ইনকাম করার জন্য সবাই চেষ্টা করে থাকি বিশেষ করে এই চিন্তাধারার সবার এখন বাড়ছে প্রতিনিয়ত তো অবশ্যই আপনাকে কিভাবে একটি চ্যানেল তৈরি করতে হয় সেটাই তো জানতে হবে তাইনা।

এছাড়া আপনি যদি সুন্দর ভাবে একটি ইউটিউব চ্যানেল না করেন সে ক্ষেত্রে অবশ্যই আপনি ইউটিউবে যেমন সফলতা অর্জন করতে পারবেন না ইউটিউব চ্যানেল খোলার সময় অনেকগুলো সিস্টেম রয়েছে যেগুলো আপনাকে অবশ্যই জানতে হবে।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম 2022 | YouTube Channel খোলার নিয়ম

আপনি যদি ইউটিউব চ্যানেল তৈরি জন্য চিন্তা তো আর করেন তাহলে অবশ্যই আপনি 2022 সালে বেশ কিছু পরিবর্তন দেখতে পাবেন আপনার নিশ্চয় জানেন যে ইউটিউব আপডেট নিয়ে আসছে প্রতিনিয়ত কারণ তারা জানতে পারে তাদের প্লাটফর্মে ইউজারের সংখ্যা অনেক বেশি এবং প্রতিনিয়ত হাজার হাজার ইউটিউব চ্যানেল খোলা হচ্ছে এজন্য তাদের পলিসি নীতিমালা যা কিছু রয়েছে সব গুলো প্রতিনিয়ত আপডেট করছে।

আপনি যদি 2022 সালে ইউটিউব চ্যানেল তৈরী করতে চান তাহলে সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে তাদের যে পড়েছে গুলো রয়েছে সেই পলিসি এবং নীতিমালা গুলো মেনে তারপরে নতুন ইউটিউব চ্যানেল করতে হবে এবং সেই ভাবে আপনাকে ইউটিউবে কাজ করতে হবে।

কিভাবে নতুন ইউটিউব চ্যানেল খুলবেন প্রফেশনাল ভাবে | মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো

আপনি চাইলে হুট করে একটি YouTube চ্যানেল খুলে ফেলতে পারেন তবে একটি প্রফেশনাল ইউটিউব আ্যকাউন্ট খুলতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে অনেক কিছু মেনশন করতে হবে এবং অনেক কিছু বিষয় ভালোভাবে জেনে প্রফেশনাল একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন এবং করার আগে আপনাকে যে বিষয়গুলো জানা দরকার সেটি আপনাদের বোঝার সুবিধার্থে আমি লিস্ট করে বিষয়গুলো মার্ক করে দিছি।

ইউটিউব চ্যানেল খোলার আগে যা জানা প্রয়োজন | Android মোবাইল দিয়ে youtube চ্যানেল কিভাবে তৈরি করবেন step by step

এখন আমি নিচে আপনাদেরকে যে বিষয়গুলো মার্ক করে দেবো এগুলো অবশ্যই আপনাকে একটি ইউটিউব চ্যানেল খোলার আগে জানতে হবে যেন আপনারা ভালভাবেই বুঝতে পারেন সেজন্য আমি এই অপশন গুলো লিস্ট করে দিচ্ছি।

  1. জিমেইল আইডি
  2. ইউনিক নাম
  3. মোবাইল নাম্বার
  4. সুন্দর লোগো
  5. কভার ফটো

উপরে যে বিষয়গুলো আপনারা দেখতে পাচ্ছেন সেগুলো অবশ্যই আপনি একটি নতুন ইউটিউব একাউন্ট তৈরি করার আগে এগুলো আগে জোগাড় করে রাখবেন এর পরে আপনি ইউটিউব চ্যানেল খোলার চিন্তা করবেন এর আগে নয়।

মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো | বাংলা ইউটিউব চ্যানেল

আমাদেরকে অনেকেই আছেন যারা এখনো পর্যন্ত বিভিন্ন ফেসবুক গ্রুপে কিংবা আমাদের যে ইউটিউব চ্যানেল রয়েছে সকল কমেন্ট করেন মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলা সম্ভব কিনা আমি আপনাদেরকে বলবো হ্যাঁ অবশ্যই সম্ভব আজকে ইউটিউব এর মধ্যে অনেক বড় বড় চ্যানেল আছে।

যেগুলো শুধুমাত্র এন্ড্রয়েড মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করে সেই ইউটিউব চ্যানেল আজকে অনেক ভালো একটি পর্যায়ে নিয়ে গেছে তবে এখানে আপনি উপরে আমি যে সিস্টেমগুলোর কথা বলেছি সেগুলো অবশ্যই আপনাকে ভালোভাবে জানতে হবে এবং আমি যে সিস্টেমে আপনাদেরকে বলছি সেভাবে আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে হবে।

ফোন দিয়ে মাত্র 2 মিনিটে ইউটিউব চ্যানেল খুলুন | how to create YouTube channel with phone

আপনারা একটা জিনিস লক্ষ্য করলে দেখতে পাবেন আমরা ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও গুলো থেকে থাকে এবং সেই ভিডিওগুলো টাইটেল এমন ভাবে দিয়ে থাকে যেগুলো আপনাদের এবং আমাদের প্রতারণা করে থাকে আমি উপরে যে হেডলাইন দিয়েছি সেটি দেখে বুঝতে পারতেছেন এরকম অনেককে দিয়ে থাকে আচ্ছা আমি আপনাদের কাছে একটি প্রশ্ন করতে চাই সেটি হচ্ছে যদি দুইটি মিনিটে কিভাবে ইউটিউব চ্যানেল খুলে ইনকাম করা যায়

তাহলে অবশ্যই এমন কোনো মানুষ থাকত না সবাই 2 মিনিট ইউটিউব চ্যানেল খুলে শুধু বাংলা ইউটিউব চ্যানেল করত তাই না এখানে আপনাকে শুধুমাত্র ইউটিউব চ্যানেল খোলা নিয়ে চিন্তা করতে হবে কয়েকদিন আসলে আপনি কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন এবং কি জন্য করবেন এই বিষয়গুলো আপনাকে আগে ভালোভাবে জানতে হবে ওকে হবে মূলত আপনি ইউটিউব চ্যানেল খোলার জন্য চিন্তা করতে পারেন তো অবশ্যই বিষয়গুলো আপনার মাথায় রাখবেন এমন কোন টাইটেল হুট করে ইউটিউব চ্যানেল খুলে প্রতারিত হবেন না।

নতুন ইউটিউব চ্যানেল | টিভি চ্যানেল খোলার নিয়ম

আপনাদের এখানে একটি কথা বলে নেওয়া ভাল সেটি হচ্ছে আপনি যদি একটি নতুন ইউটিউব চ্যানেল তৈরি করেন অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে সেই ইউটিউব চ্যানেলটি আপনি ধার করার জন্য প্রতিদিনই পরিশ্রম করতে হবে ভালোভাবে যেমন ধরুন আপনি ইউটিউব চ্যানেলটি নতুন তৈরি করেছেন এর পরে আপনি কোন কাজ করছেন না তাহলে আপনি কখনো ইউটিউব থেকে সফলতা অর্জন করতে পারবেন না।

এছাড়া অবশ্যই আপনারা যদি আমাদের সাথে কানেক্ট থাকেন আমরা ইউটিউবে যে বিষয়গুলো রয়েছে এবং একটি প্রফেশনাল কিভাবে ইউটিউবার হওয়া যায় এই বিষয়টি সম্পূর্ণ ভাবে আপনাদেরকে জানানোর জন্য চেষ্টা করবো অবশ্যই আপনারা সেই বিষয়গুলো জানার জন্য অবশ্যই আমাদের সাথে কানেক্ট থাকবেন।

আজকের পর্বে আমরা দেখিয়েছি কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো আগামী পর্বে যে বিষয়টি নিয়ে আর্টিকেল লিখব সেটি হচ্ছে কিভাবে একটি ইউটিউব চ্যানেল সুন্দর ভাবে সেটিং করতে হয় এবং কাস্টমাইজ করতে হয় এবং ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন করতে হয় এই বিষয়গুলো যদি আপনার জানতে চান তাহলে অবশ্যই আগামী পর্বের আর্টিকেলটি হওয়ার জন্য আমাদের সাথে কানেক্ট থাকুন।

প্রিয় গ্রাহক আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আপনারা নিশ্চয় জানেন যে আমাদের ওয়েবসাইটটি একটি তথ্যপ্রযুক্তি এবং ট্রিকস এন্ড টিপস থেকে শুরু করে অনলাইনে ইনকাম এছাড়া বিভিন্ন বিষয়ের উপর কিন্তু আমাদের ওয়েবসাইটে আমরা আর্টিকেলগুলো লিখে থাকি বিশেষ করে আপনাদের জানানোর জন্য আপনারা যদি আমাদের উৎসাহিত করেন আমরা আরো ভালো কিছু করার চেষ্টা করব আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Junaid BD

Junaid BD - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button