ফোনের সেটিং

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় খুবই ভাল আছি দর্শক আমি আজকে আপনাদের মাঝে এমন একটি স্মার্টফোনের গোপন সিক্রেট টিপস শেয়ার করতে যাচ্ছি আপনাদের অনেক ভালো লাগবে বলে আমি মনে করি বিশেষ করে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটা হচ্ছে ফোনের সেটিং বিস্তারিত বিষয়টি জানার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

আমরা যারা স্মার্ট ফোন ব্যাবহার করে তাদের মোবাইলে অনেকগুলো সিক্রেট সেটিং রয়েছে যেগুলো আমরা যদি ভালোভাবে রিসার্চ করি তখনই বের হয়ে আসে এই সৃষ্টির সেটিং গুলো অবশ্যই আমরা আপনাদের এ স্মার্টফোনটিকে বিভিন্নভাবে ব্যবহার করতে পারি তার মধ্যে আমি আজকে যে বিষয়টি শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে মাল্টিপল একাউন্ট এন্ড্রয়েড মোবাইল দিয়ে সেটা কিভাবে সম্ভব বিস্তারিত আপনি আজকে খুব সহজে জানতে।

ফোনের ভাষা সেটিং

আমরা অনেকেই আছে যে আমাদের স্মার্টফোনের ভাষাগুলো সেটিং করতে পারিনা আমি আপনাদেরকে যে টিপসটি শেয়ার করতে যাচ্ছি এটির মাধ্যমে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোনের মে সেটিং রয়েছে সেটি খুব সহজেই যেকোন ভাষাকে চেঞ্জ করতে পারবেন তার জন্য আপনাকে ভালোভাবে কল করতে হবে।

আমাদের এন্ড্রয়েড ফোনের ভাষা গুলো যদি শেষ হয়ে যায় কিংবা চেঞ্জ করতে চাই তার জন্য আমাদের প্রথমে আমাদের যে স্মার্ট ফোনের সেটিংস অপশনটি রয়েছে সেখানে যেতে হবে।

ফোনের সেটিং

এরপর আপনি যখন একটু নিচে যাবেন System এরকম অপশন পাবেন তবে এটি বিভিন্ন মোবাইলের ক্ষেত্রে বিভিন্ন ধরনের হতে পারে।

ফোনের সেটিং

এরপর আপনি অনেকগুলো এখানে অপশন দেখতে পাবেন তার মধ্যে আপনি যদি আপনার স্মার্টফোনের পাশাপাশি চেঞ্জ করতে চান তাহলে language & input এই অপশনটিতে ক্লিক করবেন।

এরপর আপনি দেখতে পাবেন language নামের এই অপশনটি এখানে ক্লিক করার পর আপনি যেই ভাষাটি চেঞ্জ করতে যাচ্ছেন সেটিতে ক্লিক করার সাথে সাথে আপনার স্মার্টফোনের ভাষা চেঞ্জ হয়ে যাবে।

কিভাবে smartphone এ multiple account তৈরি করবেন

প্রিয় পাঠক আমি আজকে আপনাদের মাঝে আরও একটি নতুন টিপস শেয়ার করতে যাচ্ছি যেটি আপনার অবাক করার মত আপনি চাইলে আপনার স্মার্টফোনের মাধ্যমে মাল্টিপল অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এটি একটি ভিন্ন ধরনের টিপস যেমন ধরুন আপনার একটি ফেসবুক দুইটি বানিয়ে সেটি ব্যবহার করতে পারবেন এই সিস্টেমের মাধ্যমে সেটি কীভাবে করবেন তার জন্য আপনাকে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে গুগল প্লে স্টোর থেকে।

ফোনের সেটিং

প্রথমে আপনি গুগল প্লে স্টোরে চলে যাবেন এরপর সার্চ করবেন multiple account : dual account Parallel Space এরপর আপনি উপরে যে স্ক্রিনশটটি দেখতে পাচ্ছেন এই অ্যাপস টি ডাউনলোড করে নেবেন যখন আপনি এই অ্যাপসটি ওপেন করবেন তখন আপনাকে আরও একটি অ্যাপস ডাউনলোড করতে হবে এটি সাথে সংযুক্ত রাখার জন্য।

ফোনের সেটিং

Multiple account Assist এই অ্যাপসটি ও আপনাকে ডাউনলোড করে নিতে হবে এরপর আপনাকে যে কাজগুলো করতে হবে সেটি হচ্ছে।

অ্যাপসটি যখন আপনার ওপেন করবেন তখন আপনাকে অনেকগুলো পারমিশন চাইতে পারেন সব করব আপনারা Allow করে দিবেন।

ফোনের সেটিং
  • Storage & Memory
  • Tell
  • Location

এখানে আপনি তিনটি অপশন দেখতে পাচ্ছেন এগুলো আপনাকে অন রাখার জন্য Ok এই বাটনে ক্লিক করে অন করে দিতে হবে।

এরপর আপনার ডিভাইসে যতগুলো অ্যাপস রয়েছে সেগুলো আপনি দুইটি করে ব্যবহার করতে পারবেন অর্থাৎ একটি অ্যাপস দুইটি করে ব্যবহার করতে পারবেন এবং আপনার যেকোনো কাজ করতে খুব সহজ হয়ে যাবে এটি করার মাধ্যমে।

সম্মানিত প্রিয় পাঠক আমি আপনাদের মাঝে যে ফোনের সেটিং টিপস গুলো শেয়ার করেছি এগুলো আমি মনে করি আপনাদের অনেক ভালো লাগবে অবশ্যই আপনাদের যদি ভালো লাগে আমাদের উৎসাহিত করতে পারেন তার জন্য আপনারা কমেন্ট বক্সে লিখে আমাদেরকে মতামত জানাতে পারেন এছাড়া আপনি যদি এন্ড্রয়েড মোবাইল কিংবা অ্যান্ড্রয়েড ডিভাইস সম্পর্কে আরও টিপস জানতে চান তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন অবশ্যই আগামী পর্বে আরও একটি বিষয় নিয়ে আলোচনা করা হবে সে পর্যন্ত আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

By Junaid BD

Junaid BD Best Tech Website Daily Update I am Junaidul Islam I am a professional web developer, and do a variety of things online, from search engine optimization, to Google AdSense services, to video creators, content marketing, digital marketing, and more. Blogging is one of the happiest jobs I've ever had, especially the things I learn and know to share with others. I hope blogging is all about new make money online tips, as well as new technology updates, and website issues, SEO topics, and more. Even if you are interested in various things starting from Facebook, YouTube, you are interested. Stay connected with us. Thank you.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *