Facebook

Facebook Messenger Settings : মেসেঞ্জার এর সমস্যা সমাধান করার উপায়

সম্মানিত প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমিও ভাল আছি আমি তোমাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি এটি বিশেষ করে তোমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে বলে আমি মনে করি কারণ এ সমস্যাটির মধ্যে সবাই কিন্তু কমবেশি আমরা থাকি তো চলুন আমরা আজকের আলোচনাটি হচ্ছে মেসেঞ্জার সমস্যা বিস্তারিত বিষয়গুলো যদি আপনি জানার চেষ্টা করেন তাহলে এখনি পড়ুন।

বিশেষ করে আমরা যখন ফেসবুক মেসেঞ্জার অ্যাপ টি ওপেন করতে চাই সে ক্ষেত্রে বিভিন্ন এন্ড্রয়েড ডিভাইসে এই অ্যাপস ওপেন হয় না এছাড়া বিভিন্ন ক্ষেত্রে আমরা যদি মেসেজ করতে চাই তাহলে মেসেজগুলো সেন্ড হয় না এছাড়া আরো নানা রকম প্রবলেম গুলো কিন্তু আমাদের মেসেঞ্জার অ্যাপস এর মধ্যে হয়ে থাকে সবগুলো সমাধান কিন্তু আমি আপনাদেরকে দেওয়ার চেষ্টা করব যাওয়ার জন্য আমার পেজটি ফলো করো।

নতুন ম্যাসেঞ্জার | new messenger

IMG 20210427 18856
নতুন ম্যাসেঞ্জার

প্রিয় পাঠক বিশেষ করে আগে যে ফেসবুক ম্যাসেঞ্জার এপসটি ছিল সেটি এখন নতুনভাবে আপডেট করা হয়েছে আপনারা নিশ্চয় জানেন যে ফেসবুক ম্যাসেঞ্জার এপসটি অনেকগুলো ফিউচার কিন্তু আমরা নতুন ভাবে যুক্ত হতে দেখেছে এমন কি প্রতিদিন কিন্তু ফেসবুক মেসেঞ্জার অ্যাপস নতুন নতুন ফিচার গুলো যুক্ত হচ্ছে।

মেসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম | Rules for deactivating Facebook Messenger

আপনি যদি ফেসবুক ম্যাসেঞ্জার এপসটি ডিএক্টিভ করতে চান তাহলে প্রথমে আপনাকে ফেসবুক মেসেঞ্জার অ্যাপস টি ওপেন করতে হবে এরপর আপনিই দেখতে পাবেন একটি কর্ণারে আপনার প্রোফাইল পিক সেখানে ক্লিক করবেন এরপর আপনি দেখতে পাবেন অনেকগুলো সেটিং অপশন রয়েছে সেখান থেকে আপনি যে অপশনটিতে ক্লিক করবেন account settings এখানে ক্লিক করার সাথে সাথে আপনাকে একটি পেইজ নিয়ে যাওয়া হবে এরপর আপনি চেয়ে অপশনটিতে ক্লিক করবেন account ownership and control এই অপশনটিতে ক্লিক করার পর আপনাকে আরও কিছু অপশন দেওয়া হবে deactivation and deletion এরপর আপনাকে আরও দুটি অপশন দেওয়া হবে সেখানে দেখতে পাবেন deactivating messenger অপশনটিতে ক্লিক করার সাথে সাথে আপনার ফেসবুক ম্যাসেঞ্জার এপসটি ডিএক্টিভ হয়ে যাবে।

মেসেঞ্জার ব্লক কিভাবে খুলবো | How to open Messenger block

মেসেঞ্জার সমস্যা

আপনারা অনেকেই আছেন ফেসবুক মেসেঞ্জারে বিভিন্ন কারণে ব্লক করে দিয়ে থাকেন সেটি কিভাবে খুলতে হয় আমি আপনাদেরকে দেখিয়ে দেবো এবং আপনি কিভাবে কাউকে মেসেঞ্জারে ব্লক করে দিবেন সেটি আপনাকে দেখিয়ে দেবো প্রথমে আপনাকে যে অপশনে যেতে হবে সেটি হচ্ছে।

মেসেঞ্জার সমস্যা

আপনি মেসেঞ্জারে যাকে ব্লক করতে চাইতেছেন উপরে যে স্ক্রিনশট দেখতেছেন সেখানে যে মার্ক করে দেওয়া চিহ্নটি রয়েছে সেখানে ক্লিক করবেন এরপর আপনি একটু নিচে আসলে দেখতে পাবেন Block নামের একটি অপশন সেখানে ক্লিক করার সাথে সাথে আপনাদেরকে আরও দুটি অপশন দেওয়া হবে।

মেসেঞ্জার সমস্যা

শেষ করি আপনিও পড়ে যে স্ক্রিনশটটি শেয়ার করা হয়েছে সেখানে দেখতে পাচ্ছেন যে Block Messages And Call এই অপশনটির নিচে যে অপশনটি রয়েছে সেখানে দেখতে পাচ্ছেন Block On Facebook আপনি শুধুমাত্র ফেসবুক মেসেঞ্জারে যদি ব্লক করতে চান সেক্ষেত্রে আপনি Block Messages And Call এই অপশনটিতে ক্লিক করবেন এরপর আপনাকে আমি কিছু অপশন দেওয়া হবে।

মেসেঞ্জার সমস্যা

এরপর আপনি এখানে Block এই অপশনটি ওপর ক্লিক করার সাথে সাথে আপনি যাকে ফেসবুক মেসেঞ্জার থেকে ব্লক করতে চাইছিলেন সে ব্লক হয়ে যাবে এবং আপনি খাইতেছেন তাকে আনব্লক করার জন্য অবশ্যই তার প্রোফাইলে যাবেন এরপর আপনি অটোমেটিকলি একটি অপশন দেখতে পাবেন Unblocked এই অপশনটিতে ক্লিক করার সাথে সাথে অটোমেটিকলি আনব্লক হয়ে যাবে।

কিভাবে মেসেঞ্জার গ্রুপ খুলতে হয় | How to open Messenger group

মেসেঞ্জার সমস্যা

আপনি যদি ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ খুলতে চান সেটি কীভাবে করবেন উপরে নিচে একটি স্ক্রিনশট আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে আমার একটি ফেসবুক মেসেঞ্জার গ্রুপ এটি মূলত আমার বিভিন্ন জিনিস ক্রয় বিক্রয় করার জন্য তৈরি করা হয়েছে এরকম আমরা এবং আপনারা নানারকম বিষয়ের উপর কিন্তু ফেসবুক মেসেঞ্জার গ্রুপ করেথাকি আপনারা যারা না জানেন তাদের জন্য আমি আপনাদেরকে বলতেছি কিভাবে এই মেসেঞ্জার গ্রুপ কি করতে হয়।

মেসেঞ্জার সমস্যা

আপনি চাইলে সরাসরি আপনার প্রোফাইলের পাশে উপরে যে স্ক্রিনশটটি দেখতেছেন ওরকম একটি আই বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করে create group with এরকম একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন এরপর আপনার মেসেঞ্জার গ্রুপে যে ফ্রেন্ড গুলোকে রাখতে চান তাদেরকে এড করুন এরপর ok এই অপশনটিতে ক্লিক করুন দেখতে পাবেন আপনার ফেসবুক মেসেঞ্জার গ্রুপ তৈরী হয়ে গেছে।

ফেসবুক মেসেঞ্জার সেটিং | Facebook messenger setting

আপনার ফেসবুক মেসেঞ্জার অ্যাপ চাই যে সেটিং গুলো রয়েছে সেগুলো সম্পর্কে যদি আপনি আপডেট করতে চান তাহলে আপনাকে অবশ্যই ফেসবুক মেসেঞ্জার অ্যাপস টি ওপেন করার পর আপনার যে ফটো দেখতে পাবেন সেখানে ক্লিক করার পর এখানে ম্যাসেঞ্জারের যে যাবতীয় সেটিং গুলো রয়েছে সেগুলো কিন্তু দেওয়া হয়েছে এখান থেকে আপনি যে সেটিং টা চেঞ্জ করবা কিন্তু আপডেট করছেন সেটি এখান থেকে মূলত কোন কন্ট্রোল করতে পারবেন।

ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড | Facebook Messenger download

বিশেষ করে আপনারা যারা এখনো পর্যন্ত ফেসবুক মেসেঞ্জার অ্যাপস টি ডাউনলোড করার নাই তারা গুগল প্লে স্টোরে গিয়ে ফেসবুক মেসেঞ্জার অ্যাপস টি ডাউনলোড করে নিতে পারেন কারণ এই অ্যাপসটির মাধ্যমে আপনারা ভিডিও কল করে কল কিংবা বিভিন্ন ধরনের মেসেজ আদান-প্রদান করতে পারবেন।

প্রিয় পাঠক আপনি ফেসবুক মেসেঞ্জার অ্যাপ সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য কিন্তু আজকের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পেরেছেন এছাড়া আপনি যদি ফেসবুক মেসেঞ্জার অ্যাপ সম্পর্কে আরও তথ্য জানতে চান তাহলে অবশ্যই আপনি কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিন আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: