youtube tips and tricks 2023

ইউটিউব থেকে ইনকাম ২০২৩ / earn money YouTube 2023

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় খুবই ভাল আছি আমি আপনাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে বলে আমি মনে করি আজকের মূল আলোচনার বিষয়টি হচ্ছে কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায় বিস্তারিত বিষয় গুলো আপনি যদি জানার আগ্রহী হয়ে থাকেন তাহলে সম্পূর্ণ আর্টিকেলটি দেখুন।

ইতিমধ্যে আমরা জানতে পেরেছি যে ইউটিউব থেকে বাংলাদেশ থেকে ভালো পরিমাণ টাকা আয় করতে বাংলাদেশে যারা ইউটিউবার রয়েছে তারাই আপনি যদি নতুন সালে প্রফেশনাল ভাবে একজন ইউটিউবার হয়ে অনলাইন থেকে আয় করার জন্য চেষ্টা করে থাকেন তাহলে এটি আপনার জন্য হবে খুবই গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল।

ইউটিউব ফেসবুক ভিডিও থেকে যেভাবে টাকা আয় করা যায়

আমি এখন আপনাদেরকে বলবো কিভাবে আপনি ইউটিউব কিংবা ফেসবুক থেকে টাকা আয় করতে পারেন এবং ইউটিউব কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য আপনার কি কি বিষয় গুলো থাকতে হবে এবং জানতে হবে অবশ্যই আমি আপনাদের বোঝার সুবিধার্থে নিচে সুন্দরবনের লিস্ট করে দিয়েছে সেখানে দেখুন।

  • একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে
  • প্রতিদিন আপনাকে ভিডিও আপলোড করতে হবে
  • ইউটিউব এ রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে
  • ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করতে হবে

উপরে আপনি যে বিষয় গুলো দেখতে পাচ্ছেন অবশ্যই এগুলো আপনাকে মেনে কাজ করতে হবে আপনি যদি একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে পারেন তাহলে আপনাকে প্রতিদিন আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও আপলোড করতে হবে এবং আপনাকে ইউটিউবে রিকোয়ারমেন্ট 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে এরপর আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করতে হবে এরপরে মূলত আপনি গুগল অ্যাডসেন্স থেকে YouTube থেকে টাকা আয় করতে পারবেন।

কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করা যায় | ইউটিউবে অর্থ উপার্জন

আপনি YouTube theke taka income করার জন্য একটি যদি এন্ড্রয়েড মোবাইল থেকে থাকে এবং যদি কম্পিউটার কিংবা পিসি থেকে থাকে তাহলে আপনি YouTube taka income করতে পারবেন তার জন্য অবশ্যই আমি আপনাকে উপরে যে বিষয়গুলো বলেছি এগুলো আপনাকে মেনে কাজ করতে হবে।

Youtube থেকে ইনকাম | ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়

আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলের প্রতিদিন সুন্দর ভিডিওগুলো আপলোড করতে পারেন এবং আপনার ইউটিউব চ্যানেল টি জনপ্রিয় করতে পারেন তাহলে আমি আপনাকে বলতে পারি আপনার ইউটিউব থেকে ক্যারিয়ার গোছাতে পারবেন অনেকেই আপনাকে বলে থাকে ইউটিউব নিয়ে পড়ে থাকে কোন লাভ নেই আমি আপনাকে বলব আপনি যদি সুন্দরভাবে প্রতিদিন এভাবে ইউটিউবকে ক্যারিয়ার হিসেবে বেছে নিয়ে প্রতিদিন ভিডিও আপলোড করেন এবং সুন্দর সুন্দর ভিডিওগুলো মানুষের কাছে পৌঁছাতে পারেন তাহলে আপনি ভালো পরিমাণ থাকা কিন্তু ইনকাম করতে পারেন ইউটিউব থেকে।

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় | ফেসবুক ভিডিও থেকে আয়

আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চান তাহলে আপনার কি কি বিষয় গুলো জানা দরকার এবং কি কি বিষয় গুলো জানতে হবে অবশ্যই আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ইনকাম করার জন্য যে বিষয়গুলো জানা প্রয়োজন সেগুলো আমি সুন্দর ভাবে নিচে লিস্ট করে দিচ্ছি সেটাই দেখুন।

  • একটি ফেসবুক আইডি তৈরি করতে হবে
  • একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে
  • ফেসবুক পেজে প্রতিদিন ভিডিও আপলোড করতে হবে
  • ফেসবুক পেজটি রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে
  • ফেসবুক পেজ মনিটাইজেশন করতে হবে
  • অডিয়েন্স নেটওয়ার্কে আপনার ব্যাংকের ইনফর্মেশন যোগ করতে হবে

উপরে আমি যে বিষয়গুলো আপনাকে বলেছি এগুলো মেনে আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চান তাহলে এভাবে আপনি সুন্দর ভাবে সবগুলো সেটআপ করে ফেসবুক থেকে টাকা আয় করতে পারেন।

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে | Create Youtube Channel

আপনার যদি পেয়েছে কিংবা ল্যাপটপ না থাকে তাহলে আপনি কিভাবে মোবাইলের মাধ্যমে ইউটিউব চ্যানেল তৈরি করবেন অবশ্যই আপনাকে একটি জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হবে এর পরে আপনাকে সে জিমেইল একাউন্টে দিয়ে ইউটিউব অ্যাপ এর মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন ইউটিউব এর জন্য এছাড়া আপনি ইন্টারনেট ব্রাউজিং ওপেন করে সেখানে ইউটিউব লিখে সার্চ করে আপনার জি-মেইল লগইন করে ইউটিউব চ্যানেল তৈরি করতে পারবেন মোবাইল এর মাধ্যমে।

কিভাবে ইউটিউব চ্যানেল বন্ধ করা যায়

আপনি যদি ইউটিউব চ্যানেলটি বন্ধ করতে চান সেটি কীভাবে করবেন আমি আপনাকে যে সিস্টেমটি দেখিয়ে দেবো সেভাবে আপনি খুব সহজেই ইউটিউব অ্যাকাউন্ট ডিলিট করে দিতে পারবেন কিংবা বন্ধ করে দিতে পারবেন তার জন্য প্রথমে আপনাকে এখানে ক্লিক করতে হবে এর পরে আপনাকে ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে এরপর আপনি দেখতে পাবেন আপনার ইউটিউব চ্যানেলের সকল ভিডিও কিংবা সকল ইনফরমেশন গুলো এখানে সবগুলোতে টিক চিহ্ন দিয়ে আপনি পার্মানেন্টলি ডিলিট নামের যে অপশনটি রয়েছে সেখানে ক্লিক করে দিন এরপরে আপনার ইউটিউব একাউন্ট বন্ধ হয়ে যাবে।

Youtube থেকে টাকা তুলব কিভাবে

প্রিয় পাঠক আপনি ইউটিউব থেকে টাকা তুলবেন কিভাবেঃ এ বিষয়টি অনেকে এখনো পর্যন্ত জানে না আপনি ইউটিউব থেকে টাকা তুলতে পারবেন গুগল এডসেন্সের মাধ্যমে আপনার ইউটিউব চ্যানেলের যখন ইনকাম 10 ডলারের উপরে হয়ে যাবে সেটি গুগোল অ্যাডসেন্সে যোগ হবে এবং আপনাকে এমেরিকায় থাকে কিংবা

গুগোল অফিস থেকে একটি পিন ভেরিফিকেশন করার জন্য একটি কোড সেন্ড করবে এবং একটি চিঠি থাকবে সেই চিঠির মধ্যে একটি সংখ্যা থাকবে এবং সেটি সংখ্যা আপনার গুগোল অ্যাডসেন্সে যোগ করে সেখানে আপনার ব্যাংক একাউন্ট যোগ করে দেবেন এরপর আপনার ইউটিউবে যদি 100 ডলার ইনকাম হয় সেটি অটোমেটিকলি গুগল অ্যাডসেন্স থেকে আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২৩

সম্মানিত প্রিয় পাঠক নতুন সালে কিভাবে একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করতে পারেন আমি অবশ্যই আপনাদেরকে দেখিয়ে দিয়েছি আপনারা আমার দেওয়া সিস্টেম যদি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে খুব সহজে নতুন সালে একটি ইউটিউব চ্যানেল তৈরি করে আয় করতে পারেন।

ইউটিউব থেকে আয় করার উপায় ২০২৩

সম্মানিত প্রিয় পাঠক আপনি যদি নতুন সালে ইউটিউব থেকে আয় করার জন্য চিন্তা করে থাকেন তাহলে আমি যে নিয়মগুলো আপনাদেরকে বলেছি এই নিয়মগুলো আপনি ভালভাবে যদি লক্ষ্য করেন তাহলে খুব সহজে নতুন সালে আপনি একজন সফল ইউটিউবার হতে পারবেন এবং ইউটিউব কে আপনার ক্যারিয়ার হিসেবে নিতে পারবেন এছাড়া ইউটিউব সম্পর্কে আরও যদি তথ্য জানতে চান অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানান।

ইউটিউবের নতুন নিয়ম ২০২৩

কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায় সম্মানিত প্রিয় পাঠক আপনি যদি নতুন সালের নতুন নিয়ম কানুন গুলো সম্পর্কে জানার আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিবেন ইউটিউব এর পলিসি এবং ইউটিউবের নতুন আপডেট সম্পর্কে আমি অবশ্যই আগামী পর্বে আর্টিকেল লিখব অবশ্যই সেখানে আপনারা এ ধরনের বিষয়গুলো জেনে নিতে পারবেন আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: