OutsourcingWebsite

গুগল এডসেন্স থেকে income [Google adsense কি ?]

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় খুবই ভাল আছি আমি আপনাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে বলে আমি মনে করি আজকের আলোচনার বিষয়টি হচ্ছে গুগল এডসেন্স থেকে টাকা আয় বিস্তারিত বিষয় গুলো যদি আপনি একদম শেষ পর্যন্ত দেখেন তাহলে খুব সহজে আপনি প্রতিমাসে 50 হাজার টাকার উপরে ইনকাম করতে পারবেন।

আপনারা ইতিমধ্যে বাংলাদেশের যদি খেয়াল করে দেখেন ভালোভাবে তাহলে অনেকগুলো ব্লগ সাইট রয়েছে যেগুলো থেকে প্রতিমাসে 50 হাজার টাকা থেকে 80 হাজার টাকা কিংবা এক লক্ষ টাকার অধিক ইনকাম করে যাচ্ছে সামান্য একটি ওয়েবসাইট তৈরি করে এটি আপনি কিভাবে করবেন আমি আপনাকে একটি ছোট্ট গাইড দেব এবং সে যদি আপনি কাজে লাগাতে পারেন তাহলে আপনিও প্রতিমাসে 50 হাজার টাকার উপরে ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স থেকে আয় করার সহজ উপায় – Adsense approval bangla

গুগল এডসেন্স থেকে আয় করা একদম সহজ যদি আপনি আমার দেওয়া এই ট্রিক্সগুলো ভালোভাবে ফলো করেন এবং আমি আপনাদেরকে সঠিকভাবে যেভাবে আপনি কাজ করলে দ্রুত গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারেন এ ধরনের বেশ কয়েকটি ট্রিক্স আজকের এই আর্টিকেলের মাধ্যমে শেয়ার করতে যাচ্ছি আশা করি এগুলো আপনারা ভালোভাবে যদি কাজে লাগান আপনার ঘরে বসে ইনকাম দ্রুত করে নিতে পারবেন।

গুগল এডসেন্স থেকে মাসে কত টাকা আয় হয় – Adsense earn money Bangla

বাংলাদেশ থেকে এমন অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যেখান থেকে প্রতি মাসে 20 লক্ষ থেকে ত্রিশ লক্ষ টাকার উপরে ইনকাম করতেচে এ ধরণের কয়েকটি বইয়ের নাম আমি আপনাদের মাঝে শেয়ার করতেছি শুধুমাত্র আইডিয়া দেওয়ার জন্য এবং এই ওয়েবসাইট গুলো আপনি যদি দেখেন তাহলে অবাক হয়ে যাবেন যে আসলে কিভাবে সম্ভব গুগল অ্যাডসেন্স থেকে এত টাকা ইনকাম করা।

গুগল এডসেন্স থেকে টাকা আয় – make money Adsense

উপরে আপনি যে স্ক্রিনশট দেখতে পাচ্ছেন এটি একটি বাংলাদেশী ওয়েবসাইটের ইনকাম প্রতিমাসে এখানে দুই হাজার ডলারের উপরে ইনকাম করে যাচ্ছে শুধুমাত্র গুগোল বিজ্ঞাপনের মাধ্যমে এবং বাংলা লিখা লিখি করে অবশ্যই আমি আপনাদেরকে এখন বিস্তারিত বিষয় গুলো আলোচনা করব অবশ্যই এগুলো আপনি মনোযোগ সহকারে ফলো করবেন তাহলে খুব সহজে আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন এবং গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করি আপনিও এভাবে ইনকাম করতে পারবেন।

Google adsense কি – what’s is adsense bangla

এখন আমি তোমাদেরকে বলবো গুগল এডসেন্স কি এই বিষয়টি আমরা যারা নতুন তারা অনেকেই জানিনা গুগল এডসেন্স হল মূলত আমরা ইউটিউবে কিংবা ওয়েবসাইটে এবং অ্যান্ড্রয়েড অ্যাপস এর ভিতর যে বিজ্ঞাপন গুলো দেখে থাকি এগুলো মূলত গুগল এডসেন্সের মাধ্যমে বিজ্ঞাপন গুলো দেখিয়ে তাকে এবং এই বিজ্ঞাপনগুলোতে যদি কেউ ক্লিক করে সেই টাকাটি আমরা যারা ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেল এবং অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে থাকে তাদের কাছে 75% জমা হয়ে থাকে এবং বাকি 25% গুগোল কেটে নেয়।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব – create adsense account Bangla

আপনি যদি গুগল এডসেন্স এ কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হবে সেই গুগল এডসেন্স একাউন্ট কিভাবে তৈরি করতে হয় এটি অনেকে জানেনা আপনি যদি প্রফেশনাল ভাবে গুগল এডসেন্স তৈরি করতে চান এখানে ক্লিক করুন আমরা এখানে কিভাবে একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হয় এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

গুগল এডসেন্স এর নিয়ম – Adsense policy Bangla

গুগল এডসেন্সের বেশ কয়েকটি নিয়ম কারণ রয়েছে বিশেষ করে আপনি যদি গুগল এডসেন্স নিয়ে কাজ করে থাকেন তাহলে আপনি কোন ধরনের ওয়েব সাইটের কনটেন্ট কপি করে আপনার ওয়েবসাইটে পাবলিশ করতে পারবেন না এছাড়া আপনি সরাসরি গুগল থেকে কিংবা অন্যান্য ওয়েবসাইট থেকে ছবিগুলো ডাউনলোড করে আপনার ওয়েব সাইটে ব্যবহার করতে পারবেন না এছাড়া আরো অনেকগুলো রয়েছে।

বিশেষ করে খারাপ ধরনের যে কনটেন্টগুলো রয়েছে এবং অ্যালকোহল জাতীয় যে কোন ট্রেন গুলো রয়েছে এবং মারামারি এবং অস্ত্রধারী যে কন্টাক্ট গুলো রয়েছে এ ধরনের কোনো ধরনের কনটেন্ট কিন্তু গুগোল পছন্দ করে না এজন্য এগুলো আপনাকে অবশ্যই এড়িয়ে চলতে হবে এছাড়া আপনি আপনার বিজ্ঞাপনগুলোতে তখনও ক্লিক করতে পারবেন না যদি এরকম ক্লিক করে থাকেন তাহলে আপনি গুগল অ্যাডসেন্স থেকে বাতিল হয়ে যাবে এজন্য অবশ্যই গুগলের এই পলিসি আপনাকে মেনে চলতে হবে।

গুগল এডসেন্স কি বাংলা ব্লগ সাপোর্ট করে – Adsense Bangla tutorial

আপনারা অনেকেই এই বিষয়টি জানার জন্য আগ্রহী আপনি বাংলা ভাষায় যদি ওয়েবসাইট তৈরি করেন তাহলে সে ওয়েবসাইটে আপনি গুগল এডসেন্স মনিটাইজেশন করতে পারবেন কিনা এবং এটি সাপোর্ট করে কিনা হ্যাঁ অবশ্যই আপনি বাংলা ভাষা দিয়ে ওয়েবসাইট তৈরি করে সেই ওয়েবসাইট গুগল এডসেন্স এর মাধ্যমে মনিটাইজ করে টাকা আয় করতে পারেন এতে কোন ধরনের সমস্যা হবে না।

Google AdSense – আপনার ওয়েবসাইট তৈরি করুন

কিভাবে আপনি একটি গুগল এডসেন্স এর জন্য ওয়েবসাইট তৈরি করবেন মূলত দুটি উপায়ে আপনি ওয়েবসাইট তৈরি করতে পারেন একটি blogger.com দিয়ে আরেকটি হচ্ছে ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে আপনি যদি blogsport.com দিয়ে ওয়েবসাইট তৈরি করেন সেক্ষেত্রে আপনার হোস্টিং এর খরচ হবে না এছাড়া আপনি ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন তবে এখানে একটি বিষয় লক্ষ্য করবেন আপনি যদি ভালোভাবে টাকা আয় করতে চান তাহলে একটি ডটকম ডটকম ডোমেইন কিনে নিবেন।

আর আপনি যদি ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের মাধ্যমে প্রফেশনাল একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে ডোমেইন হোস্টিং কিনে নিতে হবে এরপর যায় সেটি সেটআপ করতে হবে এবং আপনাকে সুন্দরভাবে কাস্টমাইজ করতে হবে এরপর আপনার কনটেন্ট এবং অন্যান্য যে কাজ গুলো রয়েছে সেগুলো করতে হবে।

ফ্রি ওয়েবসাইট তৈরি করুন এবং অর্থ উপার্জন – create free website earn money

আপনি যদি একদম ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে সে ক্ষেত্রে আমি আপনাকে বলব blogsport.com এখানে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন এর পরে আপনি আপনার মত করে ওয়েবসাইট ডিজাইন করুন এরপরে আপনি আর্টিকেল পাবলিশ করুন এবং গুরুত্বপূর্ণ পেজ গুলো যোগ করুন এরপরে আপনার ওয়েবসাইট গুগল ওয়েবমাস্টার টুল অ্যাড করুন এরপরে আপনি ওয়েবসাইটটি গুগল এডসেন্স এর মধ্যে এপ্লাই করুন যখন আপনার ওয়েবসাইট মনিটাইজেশন হয়ে যাবে তখন আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন গুলো দেখাবে এর মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন একদম ফ্রীতে একটি ওয়েবসাইট তৈরি করে।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি – Google Adsense open

এডসেন্স থেকে টাকা তোলার নিয়ম আপনার যখন ওয়েবসাইট মনিটাইজেশন হয়ে যাবে তখন আপনার গুগোল অ্যাডসেন্সে যখন 10 ডলার হয়ে যাবে কিংবা আদৌ আর হয়ে যাবে গুগল এডসেন্স অফিস থেকে আপনার জন্য একটি পিন ভেরিফিকেশন করার জন্য একটি চিঠি পাঠাবে এবং ওখানে 6 টি সংখ্যা থাকবে এটি আপনাকে অবশ্যই গুগোল অ্যাডসেন্সে অ্যাড্রেস ভেরিফিকেশন করতে হবে এর পরে আপনাকে একটি ব্যাংক অ্যাকাউন্ট যোগ করতে হবে যখন আপনার গুগল এডসেন্স একাউন্টে 100 ডলার জমা হয়ে যাবে তখন অটোমেটিক আপনার ব্যাংক একাউন্টে সেটি উইথড্রো হয়ে যাবে।

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায় – how to earn money Google AdSense

প্রিয় পাঠক কিভাবে আপনি গুগল থেকে টাকা আয় করতে পারেন আমি মোটামুটি যে বিষয়গুলো আপনার জানা খুবই প্রয়োজন সেগুলো শেয়ার করেছি এছাড়া আরো অনেকগুলো সিক্রেট বিষয় রয়েছে যেগুলো আপনি জানার আগ্রহী হয়ে থাকলে আমাদের কমেন্ট করতে পারে সেটি অবশ্যই আপনাদের মাঝে আমরা শেয়ার করব।

ব্লগিং করে কত টাকা আয় করা যায় – Earn Money From blogging

মোটামুটি আজকের আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাকে ধারণা দিতে পারছি যে ব্লগিং করে কত টাকা প্রতি মাসে ইনকাম করা যায় এবং কিভাবে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করা যায় এবং গুগল এডসেন্স কি এবং এটির মাধ্যমে কিভাবে টাকা আয় করা যায় আশা করি এই বিষয়গুলো আপনি যদি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে খুব সহজে আপনি গুগল এডসেন্স এর মাধ্যমে ফ্রিতে তৈরি করে টাকা আয় করতে পারবেন এছাড়া আপনি যদি আরো সিক্রেট বিষয় গুলো জানার আগ্রহে হয়ে থাকে অবশ্যই আপনার মতামত আমাদের জানাতে পারেন।

সম্মানিত প্রিয় পাঠক আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এছাড়া আমাদের ইউটিউব চ্যানেলে আমরা বিভিন্ন বিষয়ের উপর ভিডিও তৈরি করে থাকি আপনার যদি ভালো লাগে আমাদের ইউটিউব চ্যানেলটি এখানে ক্লিক করে সাবস্ক্রাইব করে নিতে পারেন।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: