Ad Network PlatformTips & Tricks

Google AdSense 2023 Bangla – ওয়েবসাইট মনিটাইজ করে উপার্জন করুন

google adsense bangla Tutorial 2023 / আসসালামুআলাইকুম ওরাহমাতুল্লাহ সম্মানিত প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় খুবই ভাল আছি আমি আজকে তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি নিশ্চয়ই তোমরা বুঝতে পেরেছ বিশেষ করে যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করে থাকেন।

তাদের জন্য এই ট্রিকসটি নতুন সালের সবচেয়ে সেরা এবং আকর্ষণীয় বলে আমি মনে করি বলতো আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছে সেটি হচ্ছে।

google adsense bangla Tutorial সালের গুগল এডসেন্স সম্পর্কে বিস্তারিত বিষয় গুলো যদি আপনি চান আর আগ্রহী হয়ে থাকেন তাহলে এই ট্রিক্স টি সম্পূর্ণভাবে দেখুন।

বিশেষ করে আমরা গুগল এডসেন্স নিয়ে অনেক লোক রয়েছি কাজ করে থাকি তবে যারা গুগল এডসেন্স নিয়ে নতুনভাবে কাজ করার জন্য আসতেছে তাদের সঠিক গাইডলাইন টি জানা খুবই জরুরী।

এছাড়া আপনারা যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করে থাকেন তাদের জন্য আমি আজকের এই আর্টিকেলে যে বিষয়গুলো উল্লেখ করবো এগুলো আপনাদের জন্য অনেক ভাল হবে বলে মনে করছি।

যাইহোক অনেকগুলো কথাই বললাম এখন আমরা বিস্তারিত বিষয় গুলো জানানোর জন্য এগিয়ে আসি অবশ্যই আমি আপনাদেরকে একটি রিকোয়েস্ট করব অবশ্যই আপনারা এই ট্রিক্স টি সম্পূর্ণভাবে পড়ে নিবেন।

গুগল এডসেন্স কি এবং কিভাবে কাজ করে? Adsense Bangla 2023

প্রথমে আমাদের জানতে হবে গুগল এডসেন্স কি এবং কিভাবে কাজ করে থাকে গুগল এডসেন্স হল মূলত গুগলের একটি বিজ্ঞাপন পাবলিশ করার প্ল্যাটফর্ম এবং যেখান থেকে আমাদের।

ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেলে কিংবা অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে বিজ্ঞাপন গুলো দেখিয়ে থাকে সেগুলো মূলত গুগল এডসেন্স থেকে দেওয়া হয়ে থাকে।

এবং আমরা যে ইনকাম গুলো করাটা কি সেগুলো মূলত গুগল এডসেন্স জমা হয়ে থাকে এটি মূলত বলা হয় গুগল এডসেন্স।

How to Create Google adsense Account for Youtube | গুগল এডসেন্স ইউটিউব ২০২৩

আপনারা যারা ইউটিউব নিয়ে কাজ করে থাকেন তারা কিভাবে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করবেন প্রথমে আপনাকে অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলটি রয়েছে।

সেই চ্যানেলটির ইউটিউবে যে রিকোয়ারমেন্ট রয়েছে সেগুলো পূরণ করতে হবে যেমন 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম এগুলো পুরণ হয়ে গেলে।

এবং আপনার ভিডিও যদি সবগুলো কপিরাইট মুক্ত থাকে তাহলে আপনি ইউটিউব চ্যানেলটি মনিটাইজ এর জন্য গুগল এডসেন্স এ এপ্লাই করতে পারেন।

এবং খুব সহজেই এভাবে আপনি ইউটিউব চ্যানেলের মাধ্যমে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করতে পারেন ইউটিউব এর জন্য।

গুগল এডসেন্স বাংলা ভাষা সাপোর্ট করে কি?

আমরা যারা ওয়েব সাইট নিয়ে কাজ করে থাকি এবং ইউটিউবে ভিডিও আপলোড করে থাকি সেখানে আমাদের বিশেষ করে যারা বাঙালীরা রয়েছে তারা অবশ্যই বাংলা ভাষায় কথা বলতে হয়।

এবং বাংলা মধ্যে আমাদের আর্টিকেলগুলো লিখতে হয় এক্ষেত্রে অনেকের মনে প্রশ্ন থাকতে পারে আমার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন কিংবা আমার ওয়েবসাইট বাংলা ভাষায় যদি হয়ে থাকে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল দিবে কিনা।

আমি আপনাদেরকে নির্দ্বিধায় বলতে পারি যে আপনি বাংলা ভাষায় যদি কাজ করে থাকেন তাহলে অবশ্যই আপনি ওয়েব সাইট কিংবা ইউটিউব চ্যানেল গুগোল অ্যাডসেন্সে মনিটাইজেশন কিংবা অ্যাপ্রভাল প্রকার করতে পারবেন।

Google AdSense account in Bangladesh – এডসেন্স একাউন্ট

বিশেষ করে যারা নতুন গুগল এডসেন্স এ কাজ করে থাকে তারা আমাদের কাছে গুগল এডসেন্স বাংলাদেশ সাপোর্ট করে কিনা।

কিংবা বাংলাদেশ থেকে ওয়েবসাইট মনিটাইজেশন করতে পারে কিনা সে বিষয়গুলো জানার জন্য বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় এবং সোশ্যাল মিডিয়া ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে আমাদের প্রশ্ন করে থাকেন।

বিশেষ করে তাদের উদ্দেশ্যে আমি যেভাবে বলবো সেটি হচ্ছে আপনি বাংলাদেশ থেকে ওয়েবসাইট মনিটাইজ করতে পারবেন এবং ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করতে পারবেন কোন ধরনের সমস্যা হবে না।

AdSense for Bangla Website

google adsense bangla Tutorial আপনি যদি বাংলা ভাষায় ওয়েবসাইট তৈরি করে থাকেন তাহলে অবশ্যই আপনি গুগল এডসেন্স পাবেন অবশ্যই আপনাকে গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য এখানে বিভিন্ন নিয়ম নীতি রয়েছে।

সেগুলো আপনাকে মেনে অবশ্যই সেভাবে আপনাকে ওয়েবসাইট তৈরি করতে হবে আপনাকে এতটুকু বলতে পারি আপনি যদি নিউজ পোর্টাল ওয়েবসাইট তৈরি করেন।

কিংবা বাংলা ভাষায় ব্লগিং সাইট তৈরি করে সে ক্ষেত্রে কোন ভাবে কোন ধরনের সমস্যা হবে না আপনি গুগল এডসেন্স পাবেন।

গুগল এডসেন্স Approve করাতে হলে করনীয় কি?

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করার জন্য করনীয় কি এই বিষয়টি বিশেষ করে আপনারা অনেকে জানান আগ্রহী আপনাকে অবশ্যই গুগল এডসেন্স এর যে পলিসি গুলো রয়েছে।

সেই পলিসির মধ্যে আপনাকে ওয়েবসাইট তৈরি করতে হবে এবং যে কনটেন্টগুলো গুগল একসেপ্টএকমি অবশ্যই আপনাকে আরও মনোযোগ দিতে হবে।

আপনাকে এখানে আরও গুরুত্ব দিতে হবে অবশ্যই আপনার ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ পেজ গুলো রয়েছে সেগুলো অবশ্যই আপনার ওয়েবসাইটে থাকা লাগবে।

কারণ এই পেইজগুলো যদি না থাকে সে ক্ষেত্রে আপনার গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করা অনেক কঠিন হয়ে দাঁড়াবে।

গুগল এডসেন্স পলিসি ২০২৩ | Google AdSense policy 2023 Bangla

আপনারা নিশ্চয়ই জানেন যে প্রতিবছর গুগল এডসেন্স এর চেয়ে পলিসি গুলো রয়েছে সেগুলো পরিবর্তন করে তাকে 2023 সালে যে পরিবর্তনগুলো এনেছে এখানে বেশ কঠিন কিছু অপশন দেখা যাচ্ছে।

যেগুলো আমাদের জন্য খুবই কষ্টকর এবং খুবই খারাপ লাগার বিষয় বিশেষ করে আপনি 2023 সালে গুগল এডসেন্স এর পলিসির বাহিরে যদি কোন ধরনের কাজ করে থাকেন।

সেক্ষেত্রে আপনার ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেল যেকোন সময় যেকোন ভাবে গুগল এডসেন্স থেকে বাতিল করে দেওয়ার সম্ভাবনা বেশি রয়েছে।

এছাড়া আপনি যদি গুগল এডসেন্সের পলিসি বাহিরে কোন ধরনের ওয়েবসাইটে আর্টিকেল লিখে থাকে সেক্ষেত্রে অবশ্যই আপনার ওয়েবসাইট ডিজাইন করে দিবে।

Adsense payment in Bangladesh | গুগল এডসেন্স পেমেন্ট বাংলাদেশ

ইতিমধ্যে আমরা জেনে গেছি গুগল এডসেন্স বাংলাদেশের মধ্যে কিভাবে পেমেন্ট করে থাকে বিশেষ করে তোমরা যারা নতুন গুগল এডসেন্স এ কাজ করার জন্য আসছেন।

এবং কিভাবে গুগল এডসেন্স বাংলাদেশের মধ্যে পেমেন্ট করে থাকে সে বিষয়টি অবশ্যই তোমাকে জানতে হবে গুগল এডসেন্স বাংলাদেশ পেমেন্ট করার জন্য আমরা বিভিন্ন ধরনের ব্যাংক একাউন্ট ব্যবহার করতে পারি।

যেগুলো বাংলাদেশের মধ্যে রয়েছে আপনি অবশ্যই একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে এবং সেটি গুগোল অ্যাডসেন্সে যোগ করে সেটির মাধ্যমে গুগল অ্যাডসেন্স থেকে পেমেন্ট নিতে পারবেন।

Adsense Approval For Blogger 2023 Bangla

আপনি যদি ব্লগার ওয়েবসাইট দিয়ে গুগল এডসেন্স কাজ করার জন্য এসে থাকেন তাহলে অবশ্যই আপনাকে ব্লগার ওয়েবসাইট গুগল এ্যাডসেন্স এপ্লাই করার আগে।

অনেকগুলো বিষয় খেয়াল করতে হবে কারণ আপনি ব্লগার ওয়েবসাইট যেহেতু নিজের মনের মত করে কাস্টমাইজ করতে পারেন না সেক্ষেত্রে অবশ্যই আপনাকে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এর ক্ষেত্রে আপনাকে একটি কাস্টম কিংবা টপ লেভেল ডোমেইন কিনে নিতে হবে।

সাধারনত আমরা যখন ব্লগার দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করে থাকি সেখানে একটি ফ্রি ডমিন দিয়ে থাকে তবে আপনি এটি দিয়ে ওয়েবসাইট তৈরি করতে পারেন।

তবে প্রফেশনাল ব্লগার ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে একটি টপ লেভেল ডোমেইন কিনে নিতে হবে।

এরপর আপনার ব্লগার ওয়েবসাইট সুন্দরভাবে আপনাকে ডিজাইন করতে হবে যেন আপনার ওয়েবসাইটটি মোবাইল ফ্রেন্ডলি হয়।

এদিকে আপনাকে নজর দিতে হবে এরপর বাকি যে কাজগুলো করে গুগল এডসেন্স পাওয়া যাবে ব্লগার ওয়েবসাইট।

google adsense bangla Tutorial আপনাকে গুগল এডসেন্সের যে রিকোয়ারমেন্ট রয়েছে একটি ওয়েবসাইটে অ্যাপ্রভাল ক্ষেত্রে সেটি পূরণ করতে হবে।

যেমন ধরুন আপনার ব্লগার ওয়েবসাইটে সত্য কিংবা 15 টি আর্টিকেল লিখতে হবে কোন ধরনের কপিরাইট ছাড়াই এরপর আপনার যে গুরুত্বপূর্ণ পেজ গুলো রয়েছে।

সেগুলো যোগ করতে হবে এরপর আপনার ওয়েবসাইটটি গুগল সার্চ কনসোলে যোগ করে দিতে হবে এর পরে আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন।

Adsense Approval Trick 2023 Bangla ( অ্যাডসেন্সে অ্যাপ্রভাল ট্রিক্স ২০২৩

আপনারা নিশ্চয়ই জানেন যে ২০২৩ সালে আমরা যদি এ গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করে থাকি সে ক্ষেত্রে আমাদের বিভিন্নভাবে রিজেক্ট করে দিয়ে থাকে গুগোল তো আমরা এখান থেকে কিভাবে সমাধান পেতে পারে।

অবশ্যই আপনাকে এখানে যে ভুলগুলো করার ক্ষেত্রে এই রিপোর্ট গুলো করাতে সে রকম কিছু ২০২৩ সালের ট্রিকস শেয়ার করতে যাচ্ছি অবশ্যই আপনি এগুলো ভালোভাবে লক্ষ্য করুন।

আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইট সুন্দরভাবে ডিজাইন করতে হবে গুগল কোন ধরনের ব্যতিক্রম ওয়েবসাইট পছন্দ করে না সে ক্ষেত্রে অবশ্যই আপনি ওয়েবসাইট ডিজাইন করার সময় এদিকে লক্ষ্য রাখবেন।

কন্টাক্ট খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এর ক্ষেত্রে আপনার ওয়েব সাইটে যে আর্টিকেলগুলো আপনি লিখে থাকেন সেগুলো অবশ্যই ভালো মানের আর্টিকেল হতে হবে।

এবং এসইও ফ্রেন্ডলি আর্টিকেল হতে হবে এছাড়া অবশ্যই আপনার আর্টিকেল এ কোন ধরনের কপিরাইট থাকতে পারবেনা তাহলে কখনো গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল দিবেনা।

গুরুত্বপূর্ণ পেজ অর্থাৎ আপনার ওয়েবসাইট এ যে এবাউট contact-us প্রাইভেসি পলিসি এবং ডিসক্লেইমার যে পেজ গুলো রয়েছে সেগুলো অবশ্যই আপনাকে সুন্দর ভাবে আপনার ওয়েবসাইটে যোগ করে দিতে হবে।

কারণ এগুলো যদি না থাকে তাহলে আপনি কখনো গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাবেন না অবশ্যই গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এর ক্ষেত্রে এই পেইজগুলো থাকা খুবই জরুরী।

সার্চ কনসোল আপনার ওয়েব সাইটে যে আর্টিকেলগুলো কিংবা যে ফেসবুকে রয়েছে সেগুলো অবশ্যই গুগল ওয়েবমাস্টার টুল এ আপনাকে ইন্ডেক্স করতে হবে।

এবং আপনার ওয়েবসাইটের URL রয়েছে সেটি অবশ্যই আপনাকে গুগল ওয়েবমাস্টার টুল এ সাবমিট করতে হবে।

Adsense অ্যাকাউন্ট তৈরি করুন : Google AdSense account create

এখন আপনি আপনার ওয়েবসাইট গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করার জন্য অবশ্যই একটি গুগল এডসেন্স একাউন্ট তৈরী করতে হবে।

গুগল এডসেন্স একাউন্ট তৈরি করার জন্য প্রথমে এখানে ক্লিক করুন এরপর আপনি গেট স্টার্ট নামের একটি অপশন দেখতে পাবেন।

সেখানে ক্লিক করুন এরপরে আপনার ওয়েবসাইটের ইউআরএল এবং ইমেইল এড্রেস এবং বাকি যে তথ্য গুলো রয়েছে সেগুলো দিয়ে আপনি গুগল এডসেন্স একাউন্ট তৈরী করে নিতে পারেন।

গুগল এডসেন্স পাওয়ার উপায় ২০২৩ (adsense approval)

আমি ওপরে আপনাদের পেজে ট্রিক্সগুলো শেয়ার করেছি এগুলো যদি আপনি ভালভাবে লক্ষ করেন তাহলে ২০২৩ সালের আপনি গুগল এডসেন্স অ্যাপ্রভাল করে নিতে পারেন।

আপনার ব্লগার কিংবা ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটে এছাড়া অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলের মনিটাইজেশন এর জন্য আপনি চিন্তিত সেটিও আমি যেভাবে বলছি সেভাবে যদি কাজ করেন তাহলে খুব দ্রুত আপনার ইউটিউব চ্যানেল কেউ মনিটাইজেশন করে নিতে পারবেন।

গুগল এডসেন্স থেকে টাকা আয় ২০২৩ (earn money adsense 2023)

আপনি যদি এ গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে চান তাহলে অবশ্যই আপনি আপনাদেরকে যে সিস্টেম গুলো বলব এই নিয়মে আপনি গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

ইতিমধ্যেই আপনারা জানতে পারবেন যে গুগল এডসেন্সের মাধ্যমে আমাদের বাংলাদেশে এমন অনেক লোক রয়েছে যেগুলো প্রতিনিয়ত এবং প্রতিমাসে ভালো একটি পরিমাণ ইনকাম করতেছে।

তো অবশ্যই আমি যেভাবে আপনাদেরকে বলব সেভাবে আপনারা গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারেন মূলত গুগল এডসেন্স থেকে তিনটি উপায়ে ইনকাম করা যায়।

  • Youtube
  • Website
  • Android App

আপনি যদি গুগল এডসেন্স থেকে আয় করতে চান তাহলে আপনি তিনটি উপায়ে ইনকাম করতে পারেন তাহলে অবশ্যই আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে।

এবং সেই ইউটিউব চ্যানেলের ভিডিও আপলোড করতে হবে এবং ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করার মাধ্যমে আপনি গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইটের মাধ্যমে গুগল এডসেন্স থেকে আয় করতে পারেন তার জন্য অবশ্যই আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং সেখানে আপনাকে আর্টিকেল লিখতে হবে।

এবং সেটি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করে সেটি অ্যাপ্রভাল করে নিয়ে মূলত আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে এডসেন্স থেকে ইনকাম করতে পারেন।

এন্ড্রয়েড এপস দিয়ে গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারেন সেটি যে ভাবে করতে হয় প্রথমে আপনাকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করতে হবে।

এবং সেটি Google Admob থেকে Ad Unit তৈরি করে আপনার এন্ড্রোয়েড অ্যাপস এর ভিতর যোগ করে এবং সেই অ্যাপস গুগল প্লে স্টোরে আপলোড করে এভাবে আপনি মূলত গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারবেন এন্ড্রয়েড এপস দিয়ে।

গুগল এডসেন্স ব্যাংক একাউন্ট (Addd Payment method adsense)

গুগল এডসেন্স ব্যাংক একাউন্ট কিভাবে যোগ করতে হয় এই বিষয়টি আমাদের অনেক বাই রয়েছে সেটি ভালোভাবে জানে না গুগল অ্যাডসেন্স এর মধ্যে যদি আপনি ব্যাংক একাউন্ট যোগ করতে চান।

তাহলে অবশ্যই আপনার গুগল এডসেন্স একাউন্ট এর মধ্যে 10 ডলার হতে হবে এরপরে গুগল আপনাকে একটি সিটি পাঠাবে এবং সেখানে একটি ছয় সংখ্যার কোড থাকবে।

সেটি আপনাকে অবশ্যই অ্যাড্রেস ভেরিফিকেশন করে বাংলাদেশে আপনি যে কোন ব্যাংকে একাউন্ট খুলে সেখানে আপনার গুগল এডসেন্স যোগ করে দিতে পারবেন।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি ২০২৩

আপনি যদি গুগল এডসেন্স থেকে টাকা তুলতে চান অবশ্যই আমি আপনাদেরকে বলেছি যে আপনাকে অবশ্যই আপনার গুগল অ্যাডসেন্স এর মধ্যে ব্যাংক অ্যাকাউন্ট কিংবা মাস্টারকার্ড যোগ করতে হবে।

এবং সেখানে আপনার যে ডলারগুলো যোগ করা হবে এবং সে ডলারগুলো আপনি প্রতিমাসে 21 তারিখ কিংবা 23 তারিখের ভিতরে আপনার গুগল অ্যাডসেন্স থেকে আপনার ব্যাংক একাউন্টে অটোমেটিকলি চলে আসবে।

তার জন্য অবশ্যই আপনাকে একটি ব্যাংক একাউন্ট যোগ করে দিতে হবে গুগল অ্যাডসেন্স এর মধ্যে।

গুগল এডসেন্স এর নিয়ম | adsense new policy 2023 bangla

প্রিয় পাঠক google adsense bangla Tutorial আপনি যদি গুগল এডসেন্স এ কাজ করার জন্য আগ্রহী হয়ে থাকেন অবশ্যই গুগল এডসেন্স এর যে নিয়ম গুলো রয়েছে।

2023 সালে আমি এই আর্টিকেলের মাধ্যমে সবগুলো আপনাদেরকে শেয়ার করেছি এছাড়া আপনি যদি গুগল এডসেন্সের আরো নিয়ম-নীতিগুলো জেনে নিতে চান অবশ্যই আমাদের এই আর্টিকেলের কমেন্ট করে জানাতে পারেন।

অবশ্যই আপনি যখন কমেন্ট করবেন তখন আমরা বুঝতে পারবো আপনি সেই বিষয়টি জানতে চান সেটি আমরা আপনাদেরকে জানাতে চাইতেছি এক্ষেত্রে আমাদের অসুবিধা হবে আপনাদেরকে ভালো ভাবে বোঝানোর এবং আপনার সুবিধা হবে আপনি ভালভাবে বুঝতে।

আজকে এই পর্যন্ত যদি এই আর্টিকেল এর মধ্যে কোন ধরনের ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই আমাদের সুন্দর ভাবে কমেন্ট করে যেটি ভুল হয়েছে সেটি জানাবেন অবশ্যই আমরা ও শিখতে চাইতাছি এবং আমরা যতটুকু জানি ততটুকু আপনাদের মাঝে শেয়ার করা ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: