Visa Info

মালয়েশিয়া ভিসা কবে খুলবে 2023 | মালয়েশিয়া কাজের ভিসা ২০২৩

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়া ও ভালবাসায় আমি খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি মনে করি আজকের মূল আলোচনার বিষয়টি হলো মালয়েশিয়া ভিসা কবে খুলবে এবং মালয়েশিয়ার ভিসা সংক্রান্ত সকল তথ্য করুন আমি আপনাদের মাঝে এই আর্টিকেলের মাধ্যমে জানার জন্য চেষ্টা করব জানতে হলে একদম পর্যন্ত লক্ষ্য করুন।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

প্রিয় বন্ধু এখন আমাদের জানতে হবে আমরা যদি মালয়েশিয়া যেতে হয় সে ক্ষেত্রে আমাদের কত টাকা খরচ হতে পারে বিশেষ করে আমি আপনাদেরকে একটু ধারণা দেওয়ার জন্য কয়েকটি বিষয় এবং সম্পূর্ণ খরচ সম্পর্কে আইডিয়া দেওয়ার জন্য শেয়ার করতেছি দেখো আপনি যদি মালয়েশিয়া যেতে চান অবৈধভাবে সেই ক্ষেত্রে আপনার 22 হাজার টাকার মতো খরচ হতে পারে সর্বোচ্চ।

মালয়েশিয়া ভিসা নিয়ে যদি আপনি যেতে চান সেক্ষেত্রে আপনার কত টাকা খরচ হতে পারে সেই বিষয়গুলো নিয়ে নিচে শেষ করে দিচ্ছে দেখুন বিমান ভাড়া সহ আপনার সাড়ে তিন লক্ষ টাকা খরচ হতে পারে।

মালয়েশিয়া কাজের বেতন কত

এখন আমরা জানবো আপনি যদি মালয়েশিয়া যেমন সেটাতে ওখানে যদি কাজ করেন আপনাকে কত টাকা বেতন দিতে পারেন এবং আপনার সর্বোচ্চ প্রতি মাসে কত টাকা বেতন কত সর্বোচ্চ আপনি কত টাকা বেতন পাবেন আপনাদের বোঝার সুবিধার্থে নিচে লিস্ট করে দেওয়া হল দেখুন।

চাকরির ধরনবাংলাদেশি টাকা
শিক্ষক3 লক্ষ 70 হাজার
সেলস ম্যানেজার26 লক্ষ ছত্রিশ হাজার
আইটি ম্যানেজার23 লক্ষ 81 হাজার
ওয়েটার৪ লক্ষ
ফেশন ডিজাইনারসাত লক্ষ 66 হাজার
ওয়েব ডিজাইনার10 লক্ষ 86000
গ্রাফিক্স ডিজাইনার12 লক্ষ 30000

মালয়েশিয়া যেতে কত বয়স লাগে

এখন আপনাদের মনে প্রশ্ন থাকতে পারে মালয়েশিয়া যেতে কত বছর হতে হবে এবং কত বয়সী লোক যেতে পারবে সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 40 বছরের ভিতরে যে কেউ যেতে পারবেন তাদের জন্য বেশ কিছু সুযোগ-সুবিধা রয়েছে মালয়েশিয়াতে।

মালয়েশিয়া টুরিস্ট ভিসা কত টাকা

বাংলাদেশ থেকে মালয়েশিয়া ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান সে ক্ষেত্রে 30 দিনের জন্য আপনি যেতে পারবেন আপনি টুরিস্ট ভিসা দুইজনের পাবেন একটি হলো সিঙ্গেল আর একটি মাল্টিপল ভিসা আপনার কাছেই ভিসা আসার পর 90 দিনের ভিতরে আপনাকে চলে যেতে হবে।

মালয়েশিয়া ভিসার জন্য আবেদন

আপনি যদি মালয়েশিয়া যেতে চান সে ক্ষেত্রে কিভাবে ভিসার জন্য আবেদন করবেন এখন এই নিয়মটি দেখিয়ে দিচ্ছি অবশ্যই আপনি যদি জানতে চান ভালভাবে লক্ষ করুন।

১. www.imi.gov.my এই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে একটি ফর্ম ডাউনলোড করতে হবে এবং এখানে যতগুলো বিষয় রয়েছে এবং যতগুলো আপনার ইনফর্মেশন সাইবের শট গুলো দিয়ে ফরমটি পূরণ করতে হবে।

মালয়েশিয়া ভিসার জন্য প্রয়োজনীয়

আপনি যদি মালয়েশিয়া যেতে চান সেক্ষেত্রে আপনার প্রয়োজনীয় কি কি লাগতে পারে সে বিষয়গুলো এখন রেস্ট করব যাতে আপনার বুঝতে সুবিধা হয় এজন্য নিচের স্টেপ বাই স্টেপ শেয়ার করা হয়েছে দেখুন।

  • সাদা দুই কপি পাসপোর্ট সাইজ ছবি।
  • আপনি যদি আগে মালয়েশিয়া ভ্রমণ করে থাকেন সেটি কপি।
  • ব্যাংকের স্টেটমেন্ট এবং আন্তর্জাতিক ক্রেডিট কার্ড লাগবে এখন থাকতে হবে।
  • কারো রেফারেন্সে যদি আপনি মালয়েশিয়ায় যেতে চান সে ক্ষেত্রে তার রেফারেন্স লেটার লাগবে।
  • আপনি যে দেশের হয়ে থাকেন না কেনো অবশ্যই সেই দেশের পরিচয় পত্র প্রয়োজন হবে।

মালয়েশিয়ার ভিসা ফি

এখন আমরা জানবো বাংলাদেশ থেকে আপনি যদি মালয়েশিয়া ভিসার জন্য ফি করতে চান সে ক্ষেত্রে কত টাকা আপনার খরচ হতে পারে বাংলাদেশের জন্য ৩১০০ টাকার মতো খরচ হতে পারে।

মালয়েশিয়া কিভাবে যেতে হয়

বাংলাদেশ থেকে যদি আপনি মানুষের যেতে চান সে ক্ষেত্রে আমি অনেক লোক রয়েছে যারা অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার ব্যবস্থা করে দিয়ে থাকে এই ছাড়া জাহাজের মধ্যে করে আপনি মালয়েশিয়া যেতে পারবেন।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে প্রিয় বন্ধুরা আপনারা আজকের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পেরেছেন যে মালয়েশিয়া ভিসা সংক্রান্ত তথ্য এবং কিভাবে যেতে হবে বিস্তারিত আপনি যদি অন্য দেশের ভিসা সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিন এছাড়া মালয়েশিয়া ভিসা সংক্রান্ত তথ্য যদি আপনি জানতে চান কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন ধন্যবাদ।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: