Review

রাইস কুকারের দাম | rice cooker price in Bangladesh

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়া ও ভালবাসায় আমি খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে আসতে গিয়ে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি তোমাদের অনেক গুরুত্ব পূর্ণ হতে যাচ্ছে বলে আমি মনে করি আজকের আলোচনার বিষয়টি হচ্ছে রাইস কুকারের দাম আপনি যদি রান্না বান্না করার জন্য রাইস কুকার কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে ভালো মানের আকর্ষণীয় এমন কিছু rice cooker এর দাম সম্পর্কে জানাও যেগুলো আপনাদের অনেক ভালো লাগবে এবং কম টাকায় আপনাকে নিতে পারবেন বিস্তারিত জানতে দেখুন।

Miyako, Shimizu, Nova, Vision ব্র্যান্ড রাইস কুকার অনলাইন

ঝটপট রান্নার জন্য রাইস কুকার যদি আপনি কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে নিচে আপনি লক্ষ করুন এখানে সকল ব্র্যান্ডের রাইস কুকার সম্পর্কে জেনে নিতে পারবেন।

ওয়ালটন রাইস কুকারের দাম কত

Walton rice cooker price in Bangladesh

Walton Rice Cooker WRC-PAPE282,950 Tk
Walton Rice Cooker WRC-PAPE222,570 Tk
Walton Rice Cooker WRC-PAPE182,380 Tk
Walton Induction Cooker WI-F153,000 Tk
Walton Induction Cooker WIR-KS203,250 Tk

কিয়াম রাইস কুকারের দাম কত

মিয়াকো রাইস কুকারের দাম কত

Miyako rice cooker price in Bangladesh

Miyako Rice Cooker ASL – 302 HC1,800 Tk
Miyako Rice Cooker MCM – 5082,800 Tk
Miyako Rice Cooker MRC – 918 MSIA2,000 Tk
Miyako Rice Cooker MRC – 928 MSIA2,600 Tk

এলজি রাইস কুকারের দাম

LG rice cooker price in Bangladesh

Article Ads1

প্যানাসনিক রাইস কুকার দাম

Panasonic rice cooker price in Bangladesh

Panasonic Rice Cooker SR-WA22(MJ)

Power supply220V
Power Consumption 730W
capacity2.2Lt
Pan TypeAnodized Aluminium Pan
BrandPanasonic
CategoryRice Cooker
Model NoSR-WA22(MJ)
Price3,500 Tk

স্বাগতম জুনায়েদ বিডি অনলাইন পোর্টালে। আপনারা জানেন জুনায়েদ বিডি অনলাইন পোর্টাল প্রতিনিয়তঃ আপনাদের সামনে নতুন কিছু তথ্য নিয়ে আলোচনা করে। এর আগেও আমরা বাংলাদেশের বিভিন্ন ব্রান্ডের যেমন, ফ্রিজ, মোবাইল, ইত্যাদি সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করেছি। সেই ধারাবাহিকতায় আপনাদের রিকোয়েস্টে আজ আমরা রান্নার প্রয়োজনীয় একটি বস্তু সম্পর্কে আলোচনা করব। রাইস কুকারের দাম।

All rice cooker price in Bangladesh | সকল রাইস কুকার এর দাম তালিকা

Article Ads1

বন্ধুরা প্রতিদিনের মত আজও আমরা আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আপনারা হেডলাইন দেখে বুঝতে পারছেন আমরা রান্নার অতীব প্রয়োজনীয় বস্তু রাইস কুকারের দাম নিয়ে আলোচনা করব। বাজারে বিভিন্ন রকম রাইস কুকার আপনারা পেয়ে যাবেন। কিন্তু কোন রাইস কুকার আপনার বাসার জন্য বেশি উপযোগী হবে ?কোন রাইস কুকারের দাম কেমন হবে? সেটা নিয়ে আজকে আমরা আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করব। দেরি না করে চলুন আমরা মুল টপিকে চলে যাই।

আপনারা আমাদের কাছে যে বিষয়গুলো জানতে চান আমরা সেই আলোতেই আর্টিকেল লেখার চেষ্টা করি।
প্রথমে চলুন আপনাদের কিছু প্রশ্নের উত্তর দেয়া যাক।
আমি একটি রাইস কুকার কিনতে চাই কোন রাইস কুকার ভালো হবে? কত টাকা দাম পড়বে?

বাজারে বিভিন্ন রকম রাইস কুকার পাওয়া যায় ব্রান্ডের সাথে রাইস কুকারের দাম কিছুটা তফাৎ হয়ে থাকে।
চলুন প্রথমে আমরা জেনে নেই বাজারে কোন কোন কোম্পানি রাইস কুকার বেশি প্রচলিত।

ফিলিপস রাইস কুকারওয়ালটন রাইস কুকারপ্যানাসনিক রাইস কুকারএইএলজি রাইস কুকারমিয়াকো রাইস কুকার রাইস কুকারের পরিমাপ সম্পর্কে আপনাদেরকে জানিয়ে রাখতে চাই।

আমরা উপরে যে সমস্ত কোম্পানির নাম বললাম সব কোম্পানিরই বিভিন্ন মডেলের ছোট বড় সাইজের রাইস কুকার আপনার মার্কেটে পেয়ে যাবেন
বিভিন্ন আকার।

ভিশনের মোট ১১টি মডেলের রাইস কুকার বাজারে রয়েছে। ১১টি মডেলের রাইস কুকারে ১৭টি কালারের পাওয়া যাবে। ভিশন ইলেকট্রনিকসের ব্র্যান্ড ম্যানেজার মাহাবুবুর রহমান জানান, ভিশনের মোট চারটি আয়তনের রাইস কুকার রয়েছে। এগুলো হলো ১.৮ লিটার, ২.২ লিটার, ২.৮ লিটার এবং ৩ লিটার। এ ছাড়া বাজারে ট্রান্সটেক, ফিলিপস, এলজি, ওয়ালটন, প্যানাসনিক, বাটারফ্লাই ইত্যাদি পরিচিত ব্র্যান্ডের রাইস কুকারও রয়েছে।

রাইস কুকার কেনার ক্ষেত্রে আপনারা সর্বপ্রথম যেদিকে লক্ষ্য রাখেন তা হচ্ছে দরদামের প্রতি।
তোমরা এবারে আপনাদেরকে লাইক কুকারের দাম সম্পর্কে ধারণা দিয়ে রাখতে চাই দরদাম।

লিটার এবং ওয়াটের ওপর নির্ভর করে রাইস কুকারগুলোর দাম। ভিশনের ১১টি মডেলের রাইস কুকারের দাম ১ হাজার ৯০০ থেকে ২ হাজার ৯০০ টাকার মধ্যে। অন্য ব্র্যান্ডের রাইস কুকারের দাম ১ হাজার থেকে ৩ হাজার টাকার মতো। এ ছাড়া মালয়েশিয়ান ও চায়নিজ রাইস কুকার রয়েছে বাজারে। এগুলোর মধ্যে নোভা, বস, কনিয়ন অন্যতম। দাম ১ হাজার ৯৫ থেকে ২ হাজার ৫০০ টাকার মধ্যে।

তবে আপনারা যারা একদম সাশ্রয়ী মূল্যে রাইস কুকার কিনতে চান তাদের জন্য কিছু কিছু কোম্পানি খুব স্বল্পমূল্যে কুকার দিয়ে থাকে।

তারমধ্যে ওয়ালটন অনেক কম দামে রাইস কুকার দিয়ে থাকে। চলুন ওয়ালটনের কিছু রাইস কুকার এর মূল্য জেনে নেই।বড় আকারের ৩.২ লিটার এবং ছোট আকারের ১ লিটার। ১২৮০ টাকা থেকে ৩৫৫০ টাকা পর্যন্ত গায়ের দাম হলেও মেলা উপলক্ষে ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

মেলায় যেসব মডেলের রাইস কুকার পাওয়া যাচ্ছে তা হলো,

rice cooker price in Bangladesh | রাইস কুকার এর মূল্য তালিকা

  • WRC-C322-3.2Lt (Double pot) দাম ৩৫৫০ টাকা।
  • WRC-C282-2.8Lt (al2 pot) দাম ৩২৫০ টাকা।
  • WRC-C320-3.2Lt (ss pot) দাম ২৯৫০ টাকা। WRC-D321 (3.2Lt) দাম ২৯৯০ টাকা।
  • WRC-D320 (3.2Lt) দাম ২৯৫০ টাকা।
  • WRC-D280 (2.8Lt) দাম ২৮৮০ টাকা।
  • WRC-C280 (2.8Lt) দাম ২৭০০ টাকা।
  • WRC-M320 (3.2Lt) দাম ২৬০০ টাকা।
  • WRC-T280 (2.8Lt) দাম ২৫৮০ টাকা।
  • WRC-D250 (2.5Lt) দাম ২৫৫০ টাকা।
  • WRC-C220 (2.2Lt) দাম ২৪৯০ টাকা।

এবার আমরা আপনাদেরকে আর একটি প্রশ্নের উত্তর দিব।

রাইস কুকারে কিভাবে রান্না করবো? রাইস কুকারে রান্নার নিয়মঃ

রাইস কুকারে রান্নার নিয়ম হলো – প্রথমে চাল ধুয়ে নিতে হবে। চালের পরিমাণের দেড় গুন পানিসহ মিশ্রণ নিয়ে বড় অ্যালুমিনিয়াম পাত্রে নিতে হবে। পাত্রের তলা ভালভাবে মুছে পাত্রটি কুকারে বসিয়ে দিন। ঢাকনা লাগিয়ে দিয়ে সুইচ অন করে দিন। ভাত ফুটে উঠলে ঢাকনা সরিয়ে দেখুন মাড় ঠিক আছে কিনা। মাড় বেশি মনে হলে অল্প পানি সরিয়ে নিন তারপর হিটিং সুইচে ক্লিক করে ভাতকে দমে বসিয়ে রাখুন। রাইস কুকারে ভাত ঝরঝরে হয় মোটামুটি খুব সহজে আপনারা এভাবে রাইস কুকারে ভাত রান্না করতে পারেন।

বন্ধুরা শুধুমাত্র রাইস কুকারে রান্না করলেই চলবে না রাইস কুকারের যত্ন নিতে হবে। কিভাবে রাইস কুকারের যত্ন নিবেন সে বিষয়ে আপনাদের বলে রাখতে চাই।
রাইস কুকারের যত্নঃ

রাইস কুকার ব্যবহার করলে অবশ্যই তার যত্ন করতে হবে। ইলেকট্রনিকস এর যন্ত্র মানেই এর সঠিক যত্ন। চলুন জেনে রাখি রাইস কুকারের যত্নের নিয়মগুলো-

১)রাইস কুকার সবসময় সমতল অবস্থানে ও খোলা মেলা রান্নাঘরে বসাতে হবে। যাতে রান্নার পর বাতাসে ভ্যাপসা গন্ধ না থাকে।

২) রাইস কুকারে ভাত ছাড়া তরকারীও রান্না করা যায়। তাই ভাত হোক বা তরকারী , রান্নার পর অবশ্যই ভালভাবে ধুয়ে ফেলতে হবে। আর কুকারের ভেতরে যদি মাড় পড়ে থাকে তাহলে পরিষ্কার করে ফেলুন।

৩) রান্না শেষ হলেই সুইচ অফ করতে ভুলবেন না।

৪) পরিষ্কার করার সময় বা মোছার সময় ভুলেও যেনো পানি প্রবেশ না করে । কারণ এতে শর্ট সার্কিট হওয়ার সম্ভাবনা থাকে।

৫) আপনার কুকারে যদি তাপমাত্রা নিয়ন্ত্রণ করার অপশন থাকে তবে তাপমাত্রা স্বাভাবিক রাখবেন। কখনো বাড়িয়ে দেওয়ার চেষ্টা করবেন না।

এর পরেও যারা ওতি সতর্ক থাকতে চান তাদের জন্য কিছু টিপস মনে রাখতে হবে।রাইস কুকারে রান্না যেমন সহজ, এর যত্ন নেয়াও ততোটাই সহজ। আসুন জেনে নেয়া যাক।

কিভাবে আপনার রাইস কুকারের যত্ন নেবেন

১। যেহেতু রাইস কুকার একটি যান্ত্রিক জিনিস, তাই পাতিলের মতো একে ঘষে মেজে ধোয়ার প্রয়োজন নেই। হাল্কা করে শুকনো কাপড় দিয়ে মুছে রাখলেই যথেষ্ট।

২। রাইস কুকারের হাড়ি বা প্যানটি সাধারণত নন্সটিকের হয়ে থাকে। তাই হাড়িতে খুন্তি বা স্টিলের চামচ ব্যবহার করা যাবে না। নন্সটিক চামচ, কাঠের বা সিলিকনের চামচ ব্যবহার করতে পারেন।

রাইস কুকারে রান্না যেমন সহজ, এর যত্ন নেয়াও ততোটাই সহজ। আসুন জেনে নেয়া যাক, আপনি

কিভাবে রাইস কুকারের যত্ন নিতে হয়

১। যেহেতু রাইস কুকার একটি যান্ত্রিক জিনিস, তাই পাতিলের মতো একে ঘষে মেজে ধোয়ার প্রয়োজন নেই। হাল্কা করে শুকনো কাপড় দিয়ে মুছে রাখলেই যথেষ্ট।

২। রাইস কুকারের হাড়ি বা প্যানটি সাধারণত নন্সটিকের হয়ে থাকে। তাই হাড়িতে খুন্তি বা স্টিলের চামচ ব্যবহার করা যাবে না। নন্সটিক চামচ, কাঠের বা সিলিকনের চামচ ব্যবহার করতে পারেন।

৩। রাইস কুকারের প্যানটি গরম অবস্থায় ধোয়া যাবে না। ঠাণ্ডা হলে নরম মাজুনি বা নরম কাপড় দিয়ে ধুয়ে পরিষ্কার করতে হবে।

৪। রান্না করার সময় খেয়াল রাখতে হবে যেন পানির পরিমাণ বেশি না হয়ে যায়। পানির পরিমাণ বেশি হলে পানি ফুটে রাইস কুকারের ভেতরে পড়তে পারে। এতে রাইস কুকারের যান্ত্রিক ত্রুটি দেখা দিতে পারে। তাই এ বিষয়ে একটু নজর দিতে হবে।

৫। বিদ্যুৎ কানেকশন যেখানে ভাল সে স্থানে রাইস কুকারের সংযোগ দিতে হবে। নড়বড়ে প্লাগে বিদ্যুৎ সংযোগ দেয়া যাবে না।

৬। অনেক সময় রান্নার পর প্যানের নিচে কিছু খাবার শক্ত হয়ে লেগে থাকে। সেটি ঘষাঘষি করে পরিষ্কার না করে পানিতে ভিজিয়ে রেখে নরম করে এরপর হাত দিয়ে ধুয়ে ফেলুন।

৭। প্রতি ব্যবহারের পরে প্যানটি পরিষ্কার করে ধুয়ে শুকিয়ে রাখুন।

রাইস কুকার ব্যবহার করে বিদ্যুৎ সাশ্রয়ী হোন। ঝামেলা ছাড়াই ভাত রান্না করুন। এরকম দারুন সব টিপস পেতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখুন।

Junaid BD

Junaidbd.com - technology blog: popular blogs - blog website - bangla blog site - bangla blog website - bd blog site - popular tech blogs.

Related Articles

Back to top button
error: Content is protected !!
%d bloggers like this: